• শিরোনাম

    নতুন করে কর্মসংস্থান অধিদপ্তর গঠন হচ্ছে

    বিবিএনিউজ.নেট | ১৩ নভেম্বর ২০১৯ | ৫:৫৫ অপরাহ্ণ

    নতুন করে কর্মসংস্থান অধিদপ্তর গঠন হচ্ছে

    গঠন হচ্ছে কর্মসংস্থান অধিদপ্তর। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে অধিদপ্তরটি সৃষ্টির উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।
    শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মন্ত্রণালয়ের নামের সঙ্গে সংগতি রেখে আইনের আলোকে শ্রমসংক্রান্ত বিষয়গুলো তদারকির জন্য শ্রম অধিদপ্তর রয়েছে। কিন্তু নামের সঙ্গে কর্মসংস্থান থাকলেও কর্মসংস্থান নিয়ে তেমন কোনো উল্লেখযোগ্য কার্যক্রম নেই মন্ত্রণালয়ের। কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখার পাশাপাশি দক্ষতা উন্নয়নের লক্ষ্যে অধিদপ্তর গঠনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
    গত ৩১ অক্টোবর অধিদপ্তর সৃষ্টির লক্ষ্যে একটি কমিটি গঠনবিষয়ক অফিস আদেশ জারি করা হয়েছে। ১১ সদস্যের এ কমিটি মন্ত্রণালয়ের অধীনে কর্মসংস্থান গঠনের বিষয়ে সার্বিক কার্যক্রম সম্পাদন করবে বলে কার্যপরিধি নির্ধারণ করা হয়েছে।
    কমিটিতে সভাপতিত্ব করবেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন)। সদস্য সচিবের ভূমিকায় আছেন মন্ত্রণালয়ে উপসচিব মো. আমিনুর রহমান। সদস্যদের মধ্যে রয়েছেন মন্ত্রণালয়ের প্রশাসন ও সংস্থাপন যুগ্ম সচিবসহ শ্রম অধিদপ্তর, কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, নিম্নতম মজুরি বোর্ড, শ্রম আপিল ট্রাইব্যুনাল, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন ও কেন্দ্রীয় তহবিলের একজন করে প্রতিনিধি। এছাড়া কমিটিতে আরো আছেন মন্ত্রণালয়ের সিস্টেম অ্যানালিস্ট। #

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৫:৫৫ অপরাহ্ণ | বুধবার, ১৩ নভেম্বর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    সফলতার আরেক নাম “জ্যাক মা”

    ২৮ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি