রবিবার ২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের বিশ্বকাপ দলে তিন পরিবর্তন

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ২০ মে ২০১৯   |   প্রিন্ট   |   500 বার পঠিত

পাকিস্তানের বিশ্বকাপ দলে তিন পরিবর্তন

গত মাসে পাকিস্তান বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে, যে দলে ছিলেন না মোহাম্মদ আমির। ইংল্যান্ডের মাটিতে বাঁহাতি এই পেসারের যে রেকর্ড, তাতে তার বাদ পড়া নিয়ে তৈরি হয়েছিল বিস্ময়। তবে আইসিসি ২৩ মে পর্যন্ত দল পরিবর্তনের সুযোগ রেখেছে। সে সুযোগ কাজে লাগিয়েই বড় পরিবর্তন এনেছে পাকিস্তান।

ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজে ব্যাটসম্যানরা দারুণ খেললেও একদমই সুবিধা করতে পারেননি পাকিস্তানের বোলাররা। বোলিং আক্রমণের দুর্বলতা কাটাতেই বিশ্বকাপ দলে বাঁহাতি দুই পেসারকে যুক্ত করেছে পাকিস্তান। তারা হলেন-মোহাম্মদ আমির আর ওয়াহাব রিয়াজ।

ভাগ্য খুলেছে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে দুর্দান্ত ব্যাটিং করা হার্ডহিটিং ব্যাটসম্যান আসিফ আলিরও। বিশ্বকাপের কথা চিন্তা করেই অসুস্থ মেয়েকে দেশে রেখে ইংল্যান্ডে খেলতে গেছেন তিনি। রোববার সিরিজের পঞ্চম ওয়ানডে চলার সময়ই মেয়ের মৃত্যুর খবর পান। যে খেলার জন্য এত ত্যাগ স্বীকার, বিশ্বকাপের পরিবর্তিত দলে জায়গা পেয়ে কষ্টের ক্ষতে কিছুটা হলেও প্রলেপ দিতে পারবেন এই ব্যাটসম্যান।

এই তিনজনকে জায়গা করে দিতে বাদ পড়েছেন ওপেনিং ব্যাটসম্যান আবিদ আলি, বাঁহাতি পেসার জুনায়েদ খান আর অলরাউন্ডার ফাহিম আশরাফ।

বিশ্বকাপ দল থেকে অভিজ্ঞ ওয়াহাবের বাদ পড়ার চেয়ে বেশি আলোচনা ছিল আমিরকে নিয়ে। ২০১৭ সালে ইংল্যান্ডের মাটিতে ভারতকে হারিয়ে পাকিস্তান যে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল, তার মূল নায়কই ছিলেন মোহাম্মদ আমির। এবার বিশ্বকাপও ইংল্যান্ডে। তার মতো একজন পেসারের না থাকা নিয়ে তাই সরব ছিলেন সাবেকরা।

অবশেষে তিনি চূড়ান্ত দলে জায়গা করে নিলেন। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে নিজের সামর্থ্যের প্রমাণ দেয়া হার্ডহিটিং ব্যাটসম্যান আসিফ আলির বিশ্বকাপের পরিবর্তিত দলে আসাটাও অনুমিত ছিল। অভিজ্ঞতার বিচারে তাদের সঙ্গে ঢুকে পড়েছেন বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজও।

পাকিস্তানের পরিবর্তিত বিশ্বকাপ স্কোয়াড : সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফাখর জামান, ইমাম উল হক, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হারিস সোহেল, হাসান আলি, শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ এবং মোহাম্মদ হাসনাইন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৩৮ অপরাহ্ণ | সোমবার, ২০ মে ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।