মঙ্গলবার ১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পুঁজিবাজারে তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ১৬ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   582 বার পঠিত

পুঁজিবাজারে তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের লভ্যাংশ ঘোষণা করেছে। গত সপ্তাহে ঘোষণার করার এ তথ্য ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে।

কোম্পানি তিনটি হলো- ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ (বিএটিবিসি), ডাচ-বাংলা ব্যাংক এবং ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

লভ্যাংশ ঘোষণার পাশাপাশি কোম্পানি তিনটি তা শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করেছে। একই সঙ্গে লভ্যাংশপ্রাপ্ত যোগ্য বিনিয়োগকারী নির্ধারণে রেকর্ড জানিয়েছে কোম্পানিগুলো।

বিএটিবিসি: কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের নগদ ৫০০ শতাংশ এবং ২০০ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৪ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬৬ টাকা ৮৭ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪৯২ টাকা ১৫ পয়সা।

ডাচ-বাংলা ব্যাংক: ব্যাংকটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১৫০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৭ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২১ টাকা ১ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১৫ টাকা ৪৩ পয়সা।

ইউনাইটেড ইন্স্যুরেন্স: এ বীমা কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৭ দশমিক শূন্য ৫ শতাংশ নগদ এবং ৫ দশমিক ৯৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮এপ্রিল অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৮ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৮ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩২ টাকা ৯৫ পয়সা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:০১ অপরাহ্ণ | শনিবার, ১৬ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।