• প্রবাসীদের জন্য এসসিবির নতুন সেবা স্বদেশী ব্যাংকিং

    বিবিএনিউজ.নেট | ২৩ এপ্রিল ২০১৯ | ১১:৫৬ পূর্বাহ্ণ

    প্রবাসীদের জন্য এসসিবির নতুন সেবা স্বদেশী ব্যাংকিং
    apps

    প্রবাসী বাংলাদেশীদের জন্য ওয়ান স্টপ ব্যাংকিং সমাধান হিসেবে সম্প্রতি ‌‌‘স্বদেশী ব্যাংকিং ব্যবস্থা’ চালু করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। সেবাটির বিভিন্ন দিক তুলে ধরতে রেববার রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে জানানো হয়, বিশ্বব্যাপী স্ট্যান্ডার্ড চার্টার্ড প্রায়োরিটি সেন্টার ব্যবহার করা ছাড়াও আরো অনেক প্রায়োরিটি ব্যাংকিং সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন ব্যাংকটির সব প্রবাসী প্রায়োরিটি ক্লায়েন্ট।

    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার নাসের এজাজ বিজয়, হেড অব রিটেইল ব্যাংকিং হেড সাব্বির আহমেদ, হেড অব করপোরেট অ্যাফেয়ার্স বিটপী দাস চৌধুরি।

    Progoti-Insurance-AAA.jpg

    ব্যাংকের অনাবাসী বাংলাদেশী (এনআরবি) গ্রাহকদের জন্য ওয়্যার ট্রান্সফারের মাধ্যমে অর্থ প্রেরণ, রেমিট্যান্সের মাধ্যমে বিনিয়োগ, বহির্বিশ্ব থেকে বৈদেশিক মুদ্রা অ্যাকাউন্ট ব্যবহার এবং দেশে পেমেন্ট বাধ্যবাধকতা পূরণের ক্ষেত্রে সাহায্য করবে স্বদেশী ব্যাংকিং। সুবিধাগুলোর মধ্যে রয়েছে সহজ অর্থ স্থানান্তর সুবিধা, অফশোর থেকে এনআরবি বন্ড ক্রয়ের সুবিধা, বৈদেশিক মুদ্রা আমানত বাড়ানো, দেশে সম্পত্তি ক্রয়, শিক্ষার জন্য বিদেশে গেলে টিউশন ফি প্রদান, লেনদেনের প্রয়োজনীয়তা অনুসারে অ্যাকাউন্ট নির্ধারণ, ডিজিটাল ফান্ড ট্রান্সফার ও দেশের বাইরে প্রায়োরিটি ব্যাংকিং সুবিধা।

    সংবাদ সম্মেলনে জানানো হয়, স্ট্যান্ডার্ড চার্টার্ডের বিশ্বব্যাপী ব্যাংকিং নেটওয়ার্কের মাধ্যমে গ্রাহকরা তাদের অ্যাকাউন্টে সহজেই অর্থ লেনদেন করতে পারবেন। এনআরবি গ্রাহকরা সরকারি সঞ্চয়পত্রগুলোতে বিনিয়োগ করে সম্পূর্ণ করমুক্ত আয় উপভোগ করতে পারবেন। ক্লায়েন্টরা ইউএসডি ইনভেস্টমেন্ট বন্ড, ইউএসডি প্রিমিয়াম বন্ড এবং ওয়েজ আর্নারস ডেভেলপমেন্ট বন্ড নিতে পারবেন। পাশাপাশি অবস্থানরত দেশ থেকে সুবিধামতো বিনিয়োগ করতে পারবেন। নন-রেসিডেন্ট ফরেন কারেন্সি ডিপোজিট (এনএফসিডি) অ্যাকাউন্টের মাধ্যমে গ্রাহকরা বিদেশী মুদ্রায় তাদের ব্যালান্স ও ইন্টারেস্ট আয় বজায় রাখতে পারবেন। এছাড়া আকর্ষণীয় সুদহার উপভোগ করতে পারবেন। গ্রাহকরা এনআরবি হোম লোনের মাধ্যমে সহজ অর্থায়নে বাড়ি কিনতে পারবেন। সুবিধাগুলোর মধ্যে থাকছে আকর্ষণীয় সুদ হার ও ১৫ বছরের কিস্তি। শিক্ষার উদ্দেশ্যে বিদেশে ওয়্যার ট্রান্সফারের মাধ্যমে টিউশন ফি ও বিদেশে বসবাসজনিত ব্যয় স্থানান্তর করা যাবে এ সেবার মাধ্যমে।


    স্বদেশী ব্যাংকিং সেবার আওতায় গ্রাহকরা বেছে নিতে পারবেন ফরেন কারেন্সি (এফসিওয়াই) অ্যাকাউন্ট, নন-রেসিডেন্ট টাকা (এনআরটি) অ্যাকাউন্ট, নন-রেসিডেন্ট এক্সক্লুসিভলি রেমিট্যান্স-ফেড (এনআরএক্স) টাকা অ্যাকাউন্ট এবং বাংলাদেশ নিবাসীর সঙ্গে জয়েন্ট টাকা (জেটিআর) অ্যাকাউন্ট। ব্যালান্স চেক এবং লেনদেন করতে যেকোনো স্থান থেকে লগ ইন করতে পারবেন গ্রাহক।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৫৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি