• ফের আন্তর্জাতিক ভলিবল বাংলাদেশে

    ক্রীড়া প্রতিবেদক | ২১ ডিসেম্বর ২০২১ | ৬:৫১ অপরাহ্ণ

    ফের আন্তর্জাতিক ভলিবল বাংলাদেশে

    ছবি: সংগৃহীত


    apps

    আগামী ২৩ ডিসেম্বর শুরু হচ্ছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন পুরুষ ও মহিলা ভলিবল চ্যাম্পিয়নশিপ। টুর্নামেন্টের পুরুষ বিভাগে পাঁচটি ও মেয়েদের বিভাগে ছয়টি দল অংশ নিচ্ছে। এই আন্তর্জাতিক টুর্নামেন্ট উপলক্ষ্যে মঙ্গলবার (২১ ডিসেম্বর) টুর্নামেন্টের লোগো, ট্রফি ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

    ২০১৫ সাল থেকে ভলিবলের আন্তর্জাতিক এ টুর্নামেন্টটি আয়োজন করে আসছে বাংলাদেশ। ২০১৬ সালে ছেলেদের ইভেন্টে চ্যাম্পিয়ন ও ২০১৮ সালে হয়েছিল রানার্সআপ। ২০১৯ সালে শুধু মেয়েদের টুর্নামেন্ট হয়েছিল ঢাকায়। গত বছর করোনার জন্য টুর্নামেন্ট হয়নি। এবার পুরুষ বিভাগে উজবেকিস্তান, শ্রীলংকা, মালদ্বীপ, নেপাল ও স্বাগতিক বাংলাদেশ এবং মেয়েদের বিভাগে নেপাল, শ্রীলংকা, কিরগিজস্তান, উজবেকিস্তান, মালদ্বীপ ও স্বাগতিক বাংলাদেশ খেলবে। সবগুলো খেলাই হবে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

    Progoti-Insurance-AAA.jpg

    মঙ্গলবার (২১ ডিসেম্বর) ঢাকা উত্তর সিটি করপোরেশন কার্যালয়ে ভলিবল টুর্নামেন্টের ট্রফি ও লোগো উম্মোচন অনুষ্ঠানে উত্তর সিটি করপোরেশনের মেয়র ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম বলেন, ‘ধীরে ধীরে ভলিবলকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। যার প্রেক্ষিতে দেশের সবগুলো জেলা ও স্কুলে ভলিবল খেলাকে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা নিয়েছি। এবার আমরা দু’টি আন্তর্জাতিক টুর্নামেন্ট একসঙ্গে আয়োজন করছি’। আগামীতে ভলিবল প্রিমিয়ার লিগ (ভিপিএল) আয়োজনের পরিকল্পনার কথাও জানান তিনি।

    ভলিবল ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান মো. ইউনুস বলেন, ‘এই প্রথম আমরা এক সঙ্গে দু’টি টুর্নামেন্ট (বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নামে) আয়োজন করছি। আমরা ভলিবল ফেডারেশনের কর্মকর্তারা একটি টিম হিসেবে কাজ করছি। যাতে খেলার মাধ্যমে বিশ্বের কাছে দেশকে আরও পরিচিত করে তোলা যায়।’


    অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকা বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বলেন, ‘দেশের ক্রীড়াঙ্গনকে আরও গতিশীল করবো আমরা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আমার কথা হয়েছে, দীর্ঘমেয়াদী পরিকল্পনা ছাড়া আন্তর্জাতিক অঙ্গন থেকে ভাল ফল বয়ে আনা যাবে না। উনি আমাদের সেই আশ্বাস দিয়েছেন। তাছাড়া ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম আমাদের পৃষ্ঠপোষকদের কর মওকুফ করবেন বলেও আমরা আশা করি।’ অবশ্য এতে সায় দিয়ে মেয়র উত্তর সিটি কর্পোরেশনে বিজ্ঞাপনে কর মওকুফের কথাও বলেন।

    ঢাকা সিটি কর্পোরেশন কার্যালয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, পৃষ্ঠপোষক ওয়ালটনের এফএম ইকবাল বিন আনোয়ার, ইলেক্ট্রা মোবাইলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোজাম্মেল হোসেন, লোটোর কর্মকর্তা কাজী জামিল, হাবিবুল্লাহ ডন এবং এশিয়ান ভলিবল কনফেডারেশনের টেকনিক্যাল ডেলিগেট মাসুদ ইয়াজদান পানাহ।

    /এস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:৫১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ ডিসেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ছোটপর্দায় আজকের খেলা

    ০৪ জানুয়ারি ২০১৯

    ছিটকে পড়লেন হার্দিক পান্ডিয়া

    ২১ ফেব্রুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি