• বর্ষার প্রথম সকালে বৃষ্টিতে স্বস্তি

    বিবিএনিউজ.নেট | ১৫ জুন ২০১৯ | ১২:২৫ অপরাহ্ণ

    বর্ষার প্রথম সকালে বৃষ্টিতে স্বস্তি
    apps

    শুক্রবার রাতেও ঢাকায় গুমোট গরম ছিল। আজ পহেলা আষাঢ়। সকাল থেকেই মেঘলা আকাশ। সকাল ৮টার দিকে ঢাকায় সামান্য বৃষ্টিও হয়। বর্ষার প্রথম সকালের এই বৃষ্টিতে নগরজীবনে নেমে এসেছে স্বস্তি। তবে অফিসগামীরা বিপাকে পড়েন।

    বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের গতকাল সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ অতিক্রম করে বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চল পর্যন্ত অগ্রসর হয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

    পরবর্তী ৪৮ ঘণ্টার পূর্বাভাসে (২ দিন) বলা হয়, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু দেশের অবশিষ্ঠাংশে বিস্তার লাভ করতে পারে।


    বর্ধিত ৫ (পাঁচ) দিনের আবহাওয়ার অবস্থা : বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

    তাপ প্রবাহ : রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং কিছু কিছু এলাকা থেকে তা প্রশমিত হতে পারে।

    তাপমাত্রা : সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। ঢাকায় বাতাসের গতি ও দিক : দক্ষিণ/দক্ষিণ-পূর্বদিক থেকে ঘণ্টায় (১০-১৫) কিমি.। গতকাল সন্ধ্যা ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদর্ধতা ছিল ৮১%।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:২৫ অপরাহ্ণ | শনিবার, ১৫ জুন ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি