• ভারতে লোকসভার দ্বিতীয় দফায় ভোট আজ

    বিবিএনিউজ.নেট | ১৮ এপ্রিল ২০১৯ | ১১:৩৫ পূর্বাহ্ণ

    ভারতে লোকসভার দ্বিতীয় দফায় ভোট আজ
    apps

    আজ বৃহস্পতিবার ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট হচ্ছে ১১টি রাজ্য ও কেন্দ্রশাসিত পুদুচেরির মোট ৯৫টি আসনে। একই সঙ্গে বিধানসভার ভোট হবে ওড়িষ্যার ৩৫টি এবং তামিলনাড়ুর ১৮টি আসনে।

    বৃহস্পতিবার তামিলনাড়ুর ভেলোর এবং ত্রিপুরার পূর্ব ত্রিপুরা আসনে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু বিধিভঙ্গের অভিযোগে ভেলোরের ভোট বাতিল করেছে নির্বাচন কমিশন। ত্রিপুরায় ভোট পিছিয়ে দেওয়া হয়েছে। সেখানে ভোট হবে ২৩ এপ্রিল।

    Progoti-Insurance-AAA.jpg

    বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি, দার্জিলিং এবং রায়গঞ্জ-এই তিন আসনে ভোট হবে। সেখানে অন্য সব বিষয়কে ছাপিয়ে সামনে চলে এসেছে কেন্দ্রীয় বাহিনী প্রসঙ্গ। তিন কেন্দ্রের কোথায় কত কোম্পানি বাহিনী মোতায়েন করা হবে এ নিয়ে বুধবার সন্ধ্যা পর্যন্ত ধোঁয়াশা ছিল।

    শেষ পর্যন্ত কমিশন সূত্র জানিয়েছে, তিন কেন্দ্রে মোতায়েন হচ্ছে মোট ১৭৯ কোম্পানি বাহিনী। জলপাইগুড়িতে ৪৯ কোম্পানি বাহিনী মোতায়েন করা হবে। রায়গঞ্জে থাকবে ৬৪ কোম্পানি এবং দার্জিলিং কেন্দ্রের জন্য রাখা হচ্ছে ৬৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।


    এ ছাড়া, স্ট্রংরুম পাহারার জন্য ৬ কোম্পানি টহলদারির জন্য ৩ কোম্পানি এবং রিজার্ভে এক কোম্পানি বাহিনী রাখা হবে।

    এর মধ্যে উত্তর দিনাজপুরের কয়েকটি জায়গায় কেন্দ্রীয় বাহিনী কেন নেই এই প্রশ্ন তুলে বিক্ষোভ হয়েছে। একই অভিযোগ তোলা হয় বিরোধী দলগুলোর তরফ থেকেও। তবে কমিশন সূত্র দাবি করেছে, দ্বিতীয় দফার ভোট শান্তিপূর্ণই হবে। দেশের সব স্থানে নির্বাচন নির্বিঘ্নে করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে কমিশন। আজ জম্মুর উধমপুর কেন্দ্রেও ভোট হবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৩৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি