• মন্দা বাজারেও ইস্টার্ন ক্যাবলসের শেয়ারের বিক্রেতা উধাও

    বিবিএনিউজ.নেট | ০৮ এপ্রিল ২০১৯ | ২:১১ অপরাহ্ণ

    মন্দা বাজারেও ইস্টার্ন ক্যাবলসের শেয়ারের বিক্রেতা উধাও
    apps

    পুঁজিবাজারে মন্দাভাব দেখা দিলেও তালিকাভুক্ত প্রতিষ্ঠান ইস্টার্ন ক্যাবলসের শেয়ারের বিক্রেতা উধাও হয়ে গেছে। ফলে দফায় দফায় দাম বাড়িয়েও কোম্পানিটির শেয়ার কিনতে পারছেন না আগ্রহীরা।

    সোমবার লেনদেনের শুরু থেকেই দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ারের এই অবস্থা বিরাজ করছে। অথচ লেনদেনের শুরু থেকেই মন্দাভাব বিরাজ করছে শেয়ারবাজারে। প্রথম এক ঘণ্টার লেনদেন ডিএসইর প্রধান মূল্যসূচক প্রায় ৪০ পয়েন্ট পড়ে যায়। তবে এর কোনো নেতিবাচক প্রভাব পড়েনি ইস্টার্ন কেবলসের শেয়ারের দাম বৃদ্ধির ক্ষেত্রে। এ সময় কোম্পানিটির শেয়ারের দাম বৃদ্ধি পায় ৮ শতাংশের উপরে।

    Progoti-Insurance-AAA.jpg

    এদিকে দাম বাড়িয়ে আগ্রহীদের কাছ থেকে একের পর এক শেয়ার কেনার আদেশ আসলেও যে সব বিনিয়োগকারীর কাছে প্রতিষ্ঠানটির শেয়ার আছে তাদের কেউই শেয়ার বিক্রি করতে রাজি হচ্ছেন না।

    ডিএসইর তথ্য অনুযায়ী, সোমবার লেনদেনের শুরুতে কোম্পানিটির শেয়ারের দাম ছিল ৩২৮ টাকা। প্রথমে এর থেকে ৭ টাকা ১০ পয়সা বাড়িয়ে ৩৩৫ টাকা ১০ পয়সা দরে ৫০টি শেয়ার ক্রয়ের আবেদন পড়ে। তবে কেউ এই দামে শেয়ার বিক্রি করতে রাজি হননি।


    এরপর কয়েক দফা বেড়ে এক পর্যায়ে ৩৪২ টাকা ৮০ পয়সা দামে ৪০০টি শেয়ার ক্রয়ের আবেদন আসে। এ দামেও কেউ শেয়ার বিক্রি করতে রাজি হননি। ফলে কোম্পানিটির শেয়ারের বিক্রেতা শূন্যই থেকে গেছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:১১ অপরাহ্ণ | সোমবার, ০৮ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি