• শিরোনাম

    মার্কেন্টাইল ও ব্যাংক এশিয়ার লভ্যাংশ ঘোষণা

    বিবিএনিউজ.নেট | ২৩ মার্চ ২০২০ | ৯:৩৯ পূর্বাহ্ণ

    মার্কেন্টাইল ও ব্যাংক এশিয়ার লভ্যাংশ ঘোষণা

    পুঁজিবাজারে তালিকাভুক্ত দু’টি ব্যাংকের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

    ব্যাংক দুটি হলো-মার্কেন্টাইল ব্যাংক ও ব্যাংক এশিয়া।

    Progoti-Insurance-AAA.jpg

    মার্কেন্টাইল ব্যাংক: মার্কেন্টাইল ব্যাংকের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এরমধ্যে ১১ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে।

    জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি আয় বা ইপিএস হয়েছে ৩ দশমিক ০১ টাকা। আর কোম্পানিটির নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ২২ দশমিক ৯৬ টাকা।


    কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ এপ্রিল সকাল ১১টায় রাজধানীর ধানমন্ডিতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ এপ্রিল।

    ব্যাংক এশিয়া: ব্যাংক এশিয়ার পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

    জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ১ দশমিক ৯৪ টাকা। আর কোম্পানিটির নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১ দশমিক ৬৮ টাকা।

    আগামী ২৯ এপ্রিল কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) সকাল ১১টায় কনভেনশন হল, ব্যাংক এশিয়া টাওয়ার, কারওরানবাজার, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৯:৩৯ পূর্বাহ্ণ | সোমবার, ২৩ মার্চ ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি