রবিবার ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিল্প মন্ত্রণালয় ও বিসিক কর্মকর্তাদের ক্রয়বিধি-সংক্রান্ত প্রশিক্ষণ

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ২০ অক্টোবর ২০১৯   |   প্রিন্ট   |   371 বার পঠিত

শিল্প মন্ত্রণালয় ও বিসিক কর্মকর্তাদের ক্রয়বিধি-সংক্রান্ত প্রশিক্ষণ

শিল্প মন্ত্রণালয় ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের যৌথ আয়োজনে রাজধানীতে শুরু হলো শিল্প মন্ত্রণালয় ও বাংলাদেশ ক্ষুদ্র ও কুটিরশিল্প করপোরেশন বিসিক কর্মকর্তাদের ৫ দিনব্যাপী “Public Procurement Procedures and Rules -ক্রয় এবং বিধি” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা।

রাজধানীর পুরোনো পল্টনের ইকোনমিক রিপোটার্স ফোরাম ইআরএফ মিলনায়তনে এ প্রশিক্ষণে শিল্প মন্ত্রণালয় এবং বিসিকের প্রকল্প পরিচালক ও কর্মকর্তারা অংশগ্রহণ করছেন। সকালে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ প্রশিক্ষণ কর্মশালায় শিল্প মন্ত্রণালয়ের অধীনে ২০ জন প্রকল্প পরিচালক ও সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশগ্রহণ করছেন। মূলত সরকারি ক্রয় কার্যক্রমের সাথে যুক্ত সংশ্লিল্ট কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি করার জন্য এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এতে ক্রয়বিধি, অর্থায়নসহ বিভিন্ন কারিগরি বিষয় শেখানো হবে। যাতে কর্মকর্তারা দক্ষতা এবং স্বচ্ছতার সাথে ক্রয় প্রক্রিয়ায় যুক্ত হতে পারেন।

সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের প্রশিক্ষক জাকির হোসেন ৫ দিনের এ প্রশিক্ষণ পরিচালনা করছেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব সালাহউদ্দিন মাহমুদ, বিসিকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. আবদুস ছালাম, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান ডা. মো. আখতারুজ্জামান, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এবং প্রিজম প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক মো. মাহবুবুর রহমান, প্রিজম প্রকল্পের টিমলিডার আলী সাবেতসহ শিল্প মন্ত্রণালয়, বিসিক এবং প্রিজম প্রকল্পের কর্মকর্তারা। আগামী ২২ অক্টোবর এ প্রশিক্ষণ শেষ হবে।

আরো পড়ুন : বিসিকের কর্মকাণ্ড আরো গতিশীল করতে পরিকল্পনামন্ত্রীর তাগিদ

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:০৮ পূর্বাহ্ণ | রবিবার, ২০ অক্টোবর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11184 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।