মঙ্গলবার ১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩:৪ রাইট শেয়ার দেবে গোল্ডেন হার্ভেস্ট

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ০৮ এপ্রিল ২০১৯   |   প্রিন্ট   |   580 বার পঠিত

৩:৪ রাইট শেয়ার দেবে গোল্ডেন হার্ভেস্ট

রাইট শেয়ার দেয়ার বিষয়ে আগের সিদ্ধান্ত থেকে সরে এসেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। প্রতিষ্ঠানটি এখন ১:১ এর পরিবর্তে ৩:৪ রাইট শেয়ার দিতে চায়।

অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা এখন চারটি সাধারণ শেয়ারের বিপরীতে তিনটি রাইট শেয়ার পাবেন। আগের সিদ্ধান্ত বহাল থাকলে বিনেয়োগকারীরা প্রতিটি শেয়ারের বিপরীতে একটি করে রাইট শেয়ার পেতেন।

গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) রাইট শেয়ারের এই সংশোধনী সংক্রান্ত তথ্য প্রকাশ করেছে।

ডিএসই জানিয়েছে, পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদনের পর এই রাইট শেয়ার ইস্যু করা হবে।

রাইট শেয়ার ছেড়ে কোম্পানিটি পুঁজিবাজার থেকেযে অর্থ সংগ্রহ করবে তা দিয়ে পরিশোধিত মূলধন বৃদ্ধি এবং ব্যাংক ঋণ পরিশোধ করবে।

ডিএসইর তথ্য অনুযায়ী, প্রতিষ্ঠানটির ৪টি সাধারণ শেয়ারের বিপরীতে ৩টি রাইট শেয়ার ইস্যু করে ৮৯ কোটি ৯৩ লাখ ২৩ হাজার ৪২০ টাকা উত্তোলন করা হবে। এ জন্য ১০ টাকা অভিহিত মূল্যের ৮ কোটি ৯৯ লাখ ৩২ হাজার ৩৪২টি রাইট শেয়ার ইস্যু করা হবে।

এর আগে কোম্পানিটি ১ : ১ অনুপাতে অর্থাৎ ১টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট ইস্যুর মাধ্যমে ১১০ কোটি ৯৯ লাখ ৯ হাজার ৭৯০ টাকা উত্তোলন করার সিদ্ধান্ত নিয়েছিল। এ জন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছিল ১০ টাকা।

সংশোধিত রাইট শেয়ারের বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ২৬ মে কারখানা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। রাইট শেয়ার সংক্রান্ত কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ এপ্রিল।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:১৬ অপরাহ্ণ | সোমবার, ০৮ এপ্রিল ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।