শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইএফডি মেশিনের দশম লটারির ড্র অনুষ্ঠিত

বিবিএ নিউজ.নেট   |   রবিবার, ০৭ নভেম্বর ২০২১   |   প্রিন্ট   |   174 বার পঠিত

ইএফডি মেশিনের দশম লটারির ড্র অনুষ্ঠিত

ইলেক্ট্রনিক ফিসকাল ডিভাইস মেশিন সার্ভিস (ইএফডিএমএস) ব্যবহার করে রাজধানী ঢাকা উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম ও চট্টগ্রামে বিভিন্ন শপিংমল, বড় বড় মার্কেট এবং ব্যবসা প্রতিষ্ঠানে কেনাকাটার সময় ক্রেতাদের ভ্যাট প্রদানে উৎসাহিত করতে জাতীয় রাজস্ব বোর্ডর উদ্যোগে আয়োজিত পুরস্কারের দশম লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে। আর এই লটারিতে মোট ১০১টি পুরস্কারের প্রথম বিজয়ী ঢাকা দক্ষিণ ও দ্বিতীয় পুরস্কার বিজয়ী ঢাকা উত্তর।

রোববার (৭ নভেম্বর) দুপুর ১১টায় সেগুনবাগিচায় রাজস্ব বোর্ড ভবনের সভাকক্ষে এই লটারির ড্র অনুষ্ঠিত হয়। প্রথম পুরস্কার বিজয়ী পাবেন হবে ১ লাখ টাকা, ২য় পুরস্কার ৫০ হাজার টাকা, তৃতীয় পুরস্কার ২৫ হাজার টাকা (৫টি)।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য (মূসক বাস্তবায়ন ও আইটি) ড. আব্দুল মান্নান সিকদারের সভাপতিত্বে এই লটারি ড্র অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন এনবিএর’র সদস্য (মূসক ও আইটি) মো. মাসুদ সাদিক। অনুষ্ঠানে এনবিআর এর জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মু’মেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তা এবং মন্ত্রণালয়ে প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

ড. আব্দুল মান্নান সিকদার বলেন, এই লটারিতে প্রাপ্ত পুরস্কারের টাকা সম্পূর্ণ আয়করমুক্ত। তিনি বলেন,রাজস্ব বোর্ডের উদ্যোগে গত ১ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ঢাকা উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম ও চট্টগ্রামে মোট ৩ হাজার ৩৯৪টি ইএফডিএমএস মেশিন চালানের মাধ্যমে ইস্যু করা হয়েছে। আজ ওই ইস্যুকৃত চালানের ওপর এই লটারি অনুষ্ঠিত হয়েছে।

তিনি আরো বলেন, ৫টি কমিশনারেটে ঢাকা উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম ও চট্টগ্রামে ইএফডিএমএস মেশিন চালানের মাধ্যমে স্থাপন করা হচ্ছে। চলতি ২০২১- ২০২২ অর্থ বছরে ৬ হাজার ‘ইএফডিএমএস’ মেশিন স্থাপনের পরিকল্পনা রয়েছে। পর্যায়ক্রমে সারাদেশে সকল ব্যবসা প্রতিষ্ঠান ইএফডি/ এসডিসি স্থাপন করা হবে।আব্দুল মান্নান বলেন, মাঠে ইএফ্এমএস সম্পর্কে জনসচেতনা বাড়াতে আরো বেশি প্রচারণা চালাতে হবে। ক্রেতাদের মধ্যে এই বিষয়টি সম্পর্কে বুঝাতে পারলে আরো বেশি ভালো ফলাফল পাওয়া যাবে। আর যারা এই মেশিনটি ব্যবহার করবেন, তদেরও অনেক যত্নবান হতে হবে।

লটারির ফলাফল এনবিআরের ওয়েবসাইটে পাওয়া যাবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:৫৫ অপরাহ্ণ | রবিবার, ০৭ নভেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11187 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।