শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এনবিআরের বাজেট আলোচনা শুরু ১৯ মার্চ

বিবিএনিউজ.নেট   |   বুধবার, ১১ মার্চ ২০২০   |   প্রিন্ট   |   407 বার পঠিত

এনবিআরের বাজেট আলোচনা শুরু ১৯ মার্চ

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আগামী ১৯ মার্চ থেকে প্রাক-বাজেট আলোচনায় বসছে। ২০২০-২১ অর্থবছরের জাতীয় বাজেটের শুল্ক, ভ্যাট এবং কর নিয়ে ২৭টি খাত-উপখাতের প্রতিনিধিদের সঙ্গে ২০ এপ্রিল পর্যন্ত চলবে এ আলোচনা সভা। এনবিআর সূত্রে এ তথ্য জানা গেছে।

আলোচনা সভার জন্য ডাকার পাশাপাশি এনবিআর ২০২০-২১ অর্থবছরের বাজেটের জন্য শিল্প ও বণিক সমিতি, ট্রেড অ্যাসোসিয়েশন, পেশাজীবী সংগঠন ও গবেষণা প্রতিষ্ঠানের কাছ থেকে ২২ মার্চের মধ্যে সুনির্দিষ্ট প্রস্তাব চেয়েছে।

অংশগ্রহণমূলক, গণমুখী ও সুষম বাজেট প্রণয়নে লক্ষ্যে বিভিন্ন পর্যায়ের করদাতা, শিল্প ও বণিক সমিতি, ট্রেড অ্যাসোসিয়েশন, পেশাজীবী সংগঠন, গবেষণা প্রতিষ্ঠান ও দেশের বুদ্ধিজীবী মহলের কাছ থেকে প্রতিবছর বাজেট প্রস্তাব আহ্বান করে এনবিআর। তারই ধারাবাহিকতায় এবারও অংশীজনদের সঙ্গে প্রাক-বাজেট আলোচনার আয়োজন করা হয়েছে।

এনবিআর বলেছে, বিভিন্ন খাত থেকে পাওয়া প্রস্তাবগুলো জাতীয় রাজস্ব বোর্ড গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে। যেসব প্রতিষ্ঠান, সংস্থা বা দফতর কোনো চেম্বার বা অ্যাসোসিয়েশনের সদস্য নয়, তারাও সরাসরি এনবিআরের মেইলের মাধ্যমে বাজেট প্রস্তাব পাঠাতে পারবে।

শিল্প খাতের বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদের সঙ্গে ১৯ মার্চ মতবিনিময়ের মধ্য দিয়ে শুরু হবে এ আলোচনা। এদিন বারভিটার সঙ্গেও মতবিনিময় করবে এনবিআর।

২৩, ২৪, ২৫, ২৮, ২৯, ৩০ এবং ৩১ মার্চ প্রতিদিন একাধিক সংগঠনের সঙ্গে মতবিনিময় করবে এনবিআর। এছাড়া মতবিনিময় সভা হবে- ১, ২, ৫, ৬, ৭, ৮, ১২, ১৩, ১৫, ১৬ এবং ১৯ এপ্রিল। সব বৈঠকেই সভাপতিত্ব করবেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। সব বিভাগীয় শহরেও একটি করে মতবিনিময় সভা হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৪১ পূর্বাহ্ণ | বুধবার, ১১ মার্চ ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11168 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।