বুধবার ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এফবিসিসিআই নির্বাচনে শেখ ফাহিমের নেতৃত্বে প্যানেল ঘোষণা

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ২৫ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   524 বার পঠিত

এফবিসিসিআই নির্বাচনে শেখ ফাহিমের নেতৃত্বে প্যানেল ঘোষণা

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর ২০১৯-২১ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে শেখ ফজলে ফাহিমের নেতৃত্বাধীন ‘সম্মিলিত ব্যবসায়ী পরিষদ’র প্যানেল ঘোষণা করা হয়েছে।

রোববার রাতে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এক অনুষ্ঠানে এই প্যানেল ঘোষণা করা হয়।

প্রধানমন্ত্রীর বেসরকারি খাত, শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও এফবিসিসিআর সাবেক সভাপতি সালমান এফ রহমান ছিলেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

অনুষ্ঠানে প্যানেলের বিস্তারিত তুলে ধরেন বর্তমান জ্যেষ্ঠ সহসভাপতি ও পরবর্তী সভাপতি প্রার্থী শেখ ফজলে ফাহিম।

সূচনা বক্তব্যে শেখ ফাহিম বলেন, “বহু বেসরকারি ব্যাংক এখনও সিঙ্গেল ডিজিটে ঋণ দেয় না। আমরা তা নিয়ে আলোচনা করছি। সরকারের মতো আমাদের ২০৪১ সালের ভিশন রয়েছে।

“এফবিসিসিআই ইউনিভার্সিটি নির্মাণের লক্ষ্য রয়েছে আমাদের, যার লক্ষ্য হল চতুর্থ শিল্প বিপ্লবের সময় উপযোগী করে আরও দক্ষ জনশক্তি গড়ে তোলা। এছাড়াও আমরা আইসিটি কারিকুলাম নিয়ে কাজ শুরু করেছি।”

সালমান রহমান বলেন, “ব্যবসা উন্নয়ন সূচকের উন্নতি ঘটাতে সরকার কাজ করছে। চলতি বছরে ব্যবসা সহজীকরণ সুচক ১১৫ এর মধ্যে আনা হবে।”

৪৬ সদস্যের প্যানেল ঘোষণা
চেম্বার গ্রুপ: হাসিনা নেওয়াজ, মাসুদুর রহমান মিলন, আজিজুল হক, দিলীপ কুমার আগরওয়ালা, মাসুদ পারভেজ খান ইমরান, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, মো. রেজাউল করিম রেজনু, গাজী গোলাম আশরিয়া, তাবারাকুল তোসাদ্দেক হোসাইন খান টিটো, মো. কহিনুর ইসলাম, প্রবীর কুমার সাহা, মো. আতাউর রহমান ভুঁইয়া, মোহাম্মদ বজলুর রহমান, মোহাম্মদ রিয়াদ আলী, মো. হাসানুজ্জামান, হুমায়ুন রশিদ খান পাঠান, এ এইচ আহমেদ জামাল, শারিতা মিল্লাত ও সুজীব রঞ্জন দাস।

চেম্বার গ্রুপের বাকি তিন সদস্যের নাম পরে ঘোষণা করা হবে।

অ্যাসোসিয়েশন গ্রুপ: মুনতাকিম আশরাফ, খন্দকার রুহুল আমিন, আবু মোতালেব, মীর নিজাম উদ্দিন আহমেদ, মো. শফিকুল ইসলাম ভরসা, শমী কায়সার, রাশেদুল হোসাইন চৌধুরী রনি, মো. হাবিব উল্লাহ ডন, শাফকুয়াত হায়দার, হেলেনা জাহাঙ্গীর, আমজাদ হুসাইন, নিজাম উদ্দিন রাজেশ, এস এম জাহাঙ্গীর হোসাইন, মো. আবুল আয়েস খান, আবু নাসের, খন্দকার মইনুর রহমান জুয়েল, হাফেজ হারুন অর রশিদ, আবদুল হক, মেহেদী আলী, মো. মুনির হোসাইন ও কাজী শোয়েব রশিদ।

অ্যাসোসিয়েশন গ্রুপের বাকি দুজন সদস্যের নাম পরে ঘোষণা করা হবে।

গত ৫ ফেব্রুয়ারি ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৭ এপ্রিল এফবিসিসিআই নির্বাচন অনুষ্ঠিত হবে। গঠনতন্ত্র অনুযায়ী এবার সভাপতি নির্বাচিত হবেন চেম্বার গ্রুপ থেকে। সহ সভাপতিও নির্বাচিত হবেন একই গ্রুপ থেকে। আর অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে নির্বাচিত হবেন জ্যেষ্ঠ সহসভাপতি।

এদিকে, চেম্বার প্রতিনিধিদের পূর্ণ সমর্থন পাওয়ায় ফাহিমের সভাপতি নির্বাচিত হওয়া এখন অনেকটাই নিশ্চিত। তিনি ২০১৫-১৭ মেয়াদে পরিচালক নির্বাচিত হওয়ার পর এই মেয়াদে জ্যেষ্ঠ সহসভাপতির দায়িত্বে রয়েছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এফবিসিসিআইর বর্তমান সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, সাবেক সভাপতি চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকী, এম এ সাত্তার, এম এ কাশেম, মাহবুবুর রহমান, ইউসুফ আবদুল্লাহ হারুন, আব্দুল আউয়াল মিন্টু, নাসির হোসাইন, এ কে আজাদ, কাজী আকরাম উদ্দিন আহমেদ ও আব্দুল মাতলুব আহমেদ।

শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, “সরকার বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়ানোর চেষ্টা করছে৷ সেটা একেবারেই অযৌক্তিক। আমরা বলেছি বিদ্যুৎ ও গ্যাসের দাম নিয়ে আগামী ১০ বছরের একটি সম্ভাব্য পরিকল্পনা আমাদের সামনে তুলে ধরতে হবে। কবে কত দাম বাড়বে, আমরা জানতে চাই।

“আমাদের দাবির প্রেক্ষিতে ভ্যাট আইন স্থগিত করা হয়েছিল। এবার সেটি কার্যকর করা হবে। আমরা এখন পর্যন্ত এটি নিয়ে ঐকমত্যে পৌঁছাতে পারিনি।”

শেখ ফাহিম নেতৃত্বাধীন প্যানেলের সাফল্য কামনা করে বর্তমান সভাপতি শফিউল আরও বলেন, আমি আগামী বোর্ডের সাফল্য কামনা করছি। এই প্যানেল বিজয়ী হোক এই প্রত্যাশা রাখছি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৩৩ অপরাহ্ণ | সোমবার, ২৫ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11185 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।