বৃহস্পতিবার ৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটে আসবে উপহারের ২০ লাখ ভ্যাকসিন

বিবিএনিউজ.নেট   |   মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   236 বার পঠিত

এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটে আসবে উপহারের ২০ লাখ ভ্যাকসিন

করোনাভাইরাস প্রতিরোধে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২০ লাখ ডোজ টিকা বাংলাদেশকে উপহার দেবে ভারত। আগামীকাল ভ্যাকসিনের চালানটি বাংলাদেশে পৌঁছাবে।

বুধবার এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানযোগে ভারতের উপহারের এই ২০ লাখ ডোজ ভ্যাকসিন বিমানবন্দরে আসবে। এই বিশেষ বিমানের গ্রাউন্ড হ্যান্ডেলিং চার্জসহ সব চার্জ মওকুফ করতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কে চিঠি দেয়া হয়েছে।

সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব তৌহিদ ইমাম স্বাক্ষরিত এ সংক্রান্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কে এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, ভারত সরকার বাংলাদেশ সরকারকে উপহারস্বরূপ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২০ লাখ ডোজ কোভিড-১৯-এর ভ্যাকসিন সরবরাহ করবে। ভ্যাকসিনের চালানটি এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানযোগে আগামী ২০ জানুয়ারি ঢাকায় পৌঁছাবে বলে আশা করা যাচ্ছে। চিঠিতে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানের গ্রাউন্ড হ্যান্ডেলিং চার্জসহ সব চার্জ মওকুপের জন্য অনুরোধ জানানো হয়।

এর আগে সোমবার রাজধানীতে এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ভারত সরকার বাংলাদেশকে কিছু টিকা উপহার হিসেবে দেবে। যেকোনো সময় তা দেশে আসতে পারে। মন্ত্রী বলেন, সিরাম ইনস্টিটিউটের সঙ্গে আমাদের চুক্তির আওতায় থাকা তিন কোটি টিকার প্রথম লট আসবে আগামী ২৫-২৬ তারিখে। কিভাবে টিকাকেন্দ্র হবে, কোথায় টিকা দেয়া হবে, কিভাবে রাখা হবে- এসব ঠিক করা হয়েছে। পার্শ্বপ্রতিক্রিয়া কিভাবে ম্যানেজ করা হবে, সেগুলোর ব্যাপারেও বলা হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৫৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।