বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা

বিবিএ নিউজ.নেট   |   সোমবার, ১৮ এপ্রিল ২০২২   |   প্রিন্ট   |   180 বার পঠিত

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা

বীমা খাতের কোম্পানি কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স ২০২১ সমাপ্ত হিসাব বছরের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সোমবার (১৮ এপ্রিল) কোম্পানির ২০৭তম পরিচালনা পর্ষদ সভায় জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২১ সালের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কোম্পানির তথ্য মতে, ২০২১ সালে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ৫১ পয়সা। সেখান থেকে ৪ কোটি ১৬ লাখ ৫ হাজার ৩১১ শেয়ারহোল্ডারদের শেয়ার প্রতি ১ টাকা ২০ পয়সা করে দেবে কোম্পানিটি। বাকি টাকা কোম্পানির অন্যান্য খাতে ব্যয় করবে। যা কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভুক্তির পর সর্বোচ্চ মুনাফা দেওয়ার ঘোষণা দিলো।

এর আগের বছর ২০২০ সালে সর্বোচ্চ ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল শেয়ারহোল্ডারদের। ওই বছর কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছিল ১ টাকা ২৪ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ৬ শতাংশ নগদ আর ৪ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল বীমা কোম্পানিটি।

২০০৮ সালে তালিকাভুক্ত কোম্পানিটির পরিচালনা পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ২০ জুন। ওই দিন ডিজিটাল প্ল্যাটফর্মে বেলা ১১টায় কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ মে।

৩১ ডিসেম্বর ২০২১ সময়ে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ২০ টাকা ৪২ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১৯ টাকা ৮ পয়সা। লভ্যাংশ ঘোষণার দিন শেয়ারটির দাম ৭০ পয়সা কমে সর্বশেষ লেনদেন হয়েছে ৩৬ টাকা ৬০ পয়সা। মঙ্গলবার শেয়ারটির দর সীমা ওপেন থাকবে। অর্থাৎ শেয়ারটির দাম ইচ্ছেমতো বসাতে পারবেন বিনিয়োগকারীরা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:০০ অপরাহ্ণ | সোমবার, ১৮ এপ্রিল ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।