শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কর্মীদের জন্য রূপালী ব্যাংক চালু করেছে ডিজিটাল স্বাস্থ্য আপডেট

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২১ মে ২০২০   |   প্রিন্ট   |   414 বার পঠিত

কর্মীদের জন্য রূপালী ব্যাংক চালু করেছে ডিজিটাল স্বাস্থ্য আপডেট

করোনা ভাইরাসের সতর্কতামূলক কার্যক্রম হিসেবে রূপালী ব্যাংক কর্মীদের জন্য চালু করেছে ডিজিটাল স্বাস্থ্য আপডেট। এই কার্যক্রমের আওতায় রূপালী ব্যাংকের সকল কর্মকর্তাকে প্রতিদিন ১০ রকমের তথ্য পাঠাতে হবে প্রধান কার্যালয়ে। তবে পুরো প্রক্রিয়াটি সম্পন্ন হবে অনলাইনে। এর নাম দেওয়া হয়েছে ‘আরবিএল কোভিড-১৯ ডেইলি হেলথ স্ক্রিনিং’। ব্যাংক সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।

প্রতি কর্মীকে শারীরিক তাপমাত্রা, দুর্বলতা ও সর্দি-কাশি, নিয়মিত সংস্পর্শে থাকা পারিবারিক সদস্য সংখ্যা ও ভ্রমণ সম্পর্কিত তথ্য জানাতে হবে প্রতিদিন। এছাড়াও পরিবারের কোনো সদস্য অথবা বসবাসরত ভবনের কেউ করোনায় আক্রান্ত হয়েছে কিনা সে বিষয়ে জানাতে বলা হয়েছে। অনিয়ন্ত্রিত করোনার সংক্রমন রোধে এমন কর্যক্রম হাতে নিয়েছে ব্যাংকটি।

উল্লেখ, সর্বশেষ তথ্য অনুযায়ী মোট ৫৫ জন ব্যাংক কর্মকর্তা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৪ জন। তাদের একজন রূপালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মো. শহিদুল ইসলাম খান রিপন (৪৯)। গত ১৫ মে (শুক্রবার) রাত ১০টার দিকে রাজধানীর কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত ৩০ এপ্রিল থেকে হাসপাতালটিতে ভর্তি ছিলেন তিনি।

রূপালী ব্যাংকের প্রধান কার্যালয়ে পরিকল্পনা ও গবেষণা বিভাগে কর্মরত ছিলেন মো. শহিদুল ইসলাম খান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে পড়াশুনা করা এ ব্যাংকারের গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলায়। রাজধানীর বাসাবোতে পরিবার নিয়ে বসবাস করতেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:৩৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২১ মে ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11192 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।