বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চলতি মাসেই দেশব্যাপী ক্রীড়া ব্যক্তিত্বদের অর্থ প্রদান

বিবিএনিউজ.নেট   |   মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০   |   প্রিন্ট   |   279 বার পঠিত

চলতি মাসেই দেশব্যাপী ক্রীড়া ব্যক্তিত্বদের অর্থ প্রদান

ফেডারেশনগুলোর দেয়া তালিকা অনুযায়ী করোনাভাইরাসে অসহায় হয়ে পড়া এক হাজার ক্রীড়াবিদকে ১০ হাজার টাকা করে আগেই দিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের উদ্যোগে দেশব্যাপী অসহায় ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, রেফারি, কোচসহ অন্যান্য ক্রীড়া ব্যক্তিত্বকে সহায়তা করতে অর্থ মন্ত্রণালয় যে ৩ কোটি টাকা বরাদ্দ দিয়েছিল সে টাকা প্রদানও শুরু হচ্ছে এ মাসে।

জাতীয় ক্রীড়া পরিষদ সূত্রে জানা গেছে, এই অর্থ বন্টনের সব প্রক্রিয়া সম্পন্ন করেছে তারা। দেশের ৬৪ জেলা থেকে ৪৫ জন করে এবং ৮ বিভাগ থেকে ১০ জন করে ক্রীড়া ব্যক্তিত্ব পাবেন এই অর্থ। প্রত্যেককে দেয়া হবে ৭ হাজার টাকা করে। জুলাইয়ের যেকোনো দিন থেকে এ অর্থের চেক প্রদান শুরু হবে।

তবে আগামী ৫ আগস্ট শহীদ শেখ কামালের জন্মদিন পালন অনুষ্ঠানে কয়েকজনের হাতে আনুষ্ঠানিকভাবে চেক তুলে দেয়ার কথা রয়েছে জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপির। ।

এ বছর থেকে সরকারিভাবে পালন করা হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে দেশে আধুনিক ফুটবলের রূপকার ও খেলাধুলার উন্নয়নে অনবদ্য ভূমিকা রাখা শহীদ শেখ কামালের জন্মদিন।

এই সহায়তা কার্যক্রমে কর্মহীন ও অসচ্ছল ক্রীড়া সাংবাদিকরাও পাচ্ছেন অর্থ। তবে সে সহায়তা কারা পাবেন জাতীয় ক্রীড়া পরিষদ তা নির্বাচন করেনি। দেশের ক্রীড়া সাংবাদিকদের তিনটি সংগঠনকে জাতীয় ক্রীড়া পরিষদ সাড়ে ৯ লাখ টাকা দিচ্ছে। সংস্থাগুলো নিজেদের মতো করে কর্মহীন ও অসচ্ছল ক্রীড়া সাংবাদিকদের মধ্যে টাকা বন্টন করবে।

ক্রীড়া সাংবাদিকদের তিন সংগঠনকে যে সাড়ে ৯ লাখ টাকা প্রদান করা হচ্ছে তার মধ্যে ৪ লাখ টাকা বরাদ্দ বাংলাদেশে স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ), ৩ লাখ টাকা বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিএসজেএ) এবং ২ লাখ ৫০ হাজার টাকা বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট কমিউনিটির (বিএসজেসি) জন্য।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:১৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।