শনিবার ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় শোক দিবসে আইডিআরএর আলোচনা সভা ও দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৬ আগস্ট ২০২১   |   প্রিন্ট   |   308 বার পঠিত

জাতীয় শোক দিবসে আইডিআরএর আলোচনা সভা ও দোয়া মাহফিল

বাঙালি জাতিস্বত্ত্বার স্বপ্নদ্রষ্টা ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও শোকাবহ ১৫ আগস্ট উপলক্ষ্যে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ২.৩০ টায় অনলাইন প্ল্যাটফর্মে এটি আয়োজন করা হয়। আইডিআরএ চেয়ারম্যান ড. মোশাররফ হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন- ১৫ আগস্ট ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তার পরিবারের বেশিরভাগ সদস্যকে হত্যা করেছে। এই হত্যাকান্ডের মধ্যে দিয়ে বাংলাদেশসহ পুরো বিশ্বে নেমে আসে শোকের ছায়া। নোবেল বিজয়ী উইলিবান্ট বলেছিলেন- যারা মুজিবকে হত্যা করতে পারে তাদেরকে আর বিশ্বাস করা যায় না। যারা শেখ মুজিবকে হত্যা করতে পারে, তারা যেকোন জঘন্য কাজ করতে পারে। আমাদের স্বাধীনতা একদিনে অর্জন হয়নি। এরজন্য দীর্ঘদিন থেকে কাজ করতে হয়েছে। বাঙালি জাতি বঙ্গবন্ধুর আহ্বানে ঝাঁপিয়ে পড়ে সৃষ্টি করে ইতিহাস। আর এভাবেই বঙ্গবন্ধু পরিণত হয়েছেন জাতির পিতায়।

যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে ধ্বংস করতে পাকিস্তানিরা পোড়ামাটির নীতি গ্রহণ করেছিল জানিয়ে তিনি বলেন- সে সময় বাংলাদেশ ব্যাংকে মাত্র ৪ কোটি টাকা ছিল। বৈদেশিক মুদ্রার কোন রিজার্ভ ছিলো না। পাকিস্তানী সেনাদের নির্দেশে আলবদর সদস্যরা ১৬ ডিসেম্বরের আগের দিন ব্যাংকের সব টাকা রাস্তায় নিয়ে পুড়িয়ে ফেলে। এমন বিধ্বস্ত অবস্থা থেকে বাংলাদেশকে দাঁড় করাতে আপ্রাণ চেষ্টা করেছিলেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু চিরঞ্জীব। তিনি স্বশরীরে আমাদের মাঝে না থাকলেও আমাদের পতাকা, জাতীয় সংগীত ও এই প্রকৃতিতে তিনি মিশে আছেন। তিনি থাকবেন মননে, চেতনায় ও ভালোবাসায়। তিনি সকল মানুষকে সমঅধিকার দেয়ার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ শেষ করতে প্রধানমন্ত্রীর হাত ধরে আমরা এগিয়ে যাবো।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন, নিয়ন্ত্রণ সংস্থার সদস্য (প্রশাসন) মইনুল ইসলাম, সদস্য (আইন) মো. দলিল উদ্দিন ও বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট বি এম ইউসুফ আলী প্রমুখ।

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:১০ অপরাহ্ণ | সোমবার, ১৬ আগস্ট ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।