বুধবার ৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিএসসিসির দোকান খেকো দেলুর স্ত্রী’র বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১০ অক্টোবর ২০২২   |   প্রিন্ট   |   74 বার পঠিত

ডিএসসিসির দোকান খেকো দেলুর স্ত্রী’র বিরুদ্ধে দুদকের মামলা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) দোকান খেকো ও ক্যাসিনো দেলোয়ার হোসেন ওরফে দেলুর স্ত্রী রেকা হোসেনের বিরুদ্ধে ৭৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করেছে দুদক। মামলায় উল্লেখ করা হয়েছে, দুদকের অনুসন্ধানকালে এই আসামীর দাখিল করা সম্পদ বিবরণী যাচাইয়ে এবং প্রাপ্ত রেকর্ডপত্র ও তথ্যাদি পর্যালোচনা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ এবং তথ্য গোপনের সততা পাওয়া যায়।

আসামী রেকা হোসেনের নামে প্রাপ্ত স্থাবর সম্পদের পরিমাণ ৪১ লাখ ২৮ হাজার ৬০২ টাকা ও অস্থাবর সম্পদের পরিমাণ ২৩ লাখ টাকাসহ মোট ৬৪ লাখ ২৮ হাজার ৬০২ টাকা। তার আয়কর নথিতের প্রদর্শিত পারিবারিক ব্যয়ের পরিমাণ ১৩ লাখ ৫০ হাজার টাকা। সবমিলে তার মোট স্থাবর-অস্থাবর সম্পদ ও পারিবারিক ব্যয়ের পরিমাণ ৭৭ লাখ ৭৮ হাজার ৬০২ টাকা। তিনি ২০২১ সালে ২৭ অক্টোবর দুদকে সম্পদ বিবরণী দাখিল করেন।

কিন্তু প্রাপ্ত তথ্যাদি যাচাই ও অনুসন্ধানকালে তার আয়ের স্বপক্ষে গ্রহণযোগ্য কোন উৎস পাওয়া যায় নি। অর্থাৎ আসামী রেকা হোসেনের নামে ৭৭ লাখ ৭৮ হাজার ৬০২ টাকার জ্ঞাত আয়ের উৎসের সাথে অসংগতিপূর্ণ সম্পদের রয়েছে। যারফলে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করছেন।

দুদকের সহকারি পরিচালক মুহাম্মদ জাফর সাদেক শিবলী বাদী হয়ে সজেকা, ঢাকা-১ এ একটি মামলা দায়ের করেন। এর আগে ২০২২ সালে ১১ সেপ্টেম্বর আসামী রেকা হোসেনের স্বামী: দেলোয়ার হোসেন দেলুর বিরুদ্ধে ১১ কোটি ৩ লাখ ৪৬ হাজার ৮৮১ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করেছে দুদক। এই মামলাটি বর্তমানে তদন্ত চলছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:৫০ অপরাহ্ণ | সোমবার, ১০ অক্টোবর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।