শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা ব্যাংকের সঙ্গে রূপায়ন গ্রুপের চুক্তি

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০   |   প্রিন্ট   |   408 বার পঠিত

ঢাকা ব্যাংকের সঙ্গে রূপায়ন গ্রুপের চুক্তি

আবাসন প্রতিষ্ঠান রূপায়ন গ্রুপের কোনো ফ্ল্যাট কিনলে সহজশর্তে ঋণ পাবেন গ্রাহকরা। বেসরকারি খাতের ঢাকা ব্যাংক গ্রাহকদের সহজশর্তে এ ঋণ দেবে। সম্প্রতি ঢাকা ব্যাংক ও রূপায়ন গ্রপের মধ্যে এ সংক্রান্ত এক ঋণ সমঝোতা চুক্তি (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। চুক্তিতে রূপায়ন গ্রুপের পক্ষে চিফ ফাইন্যান্সিয়াল অফিসার রিয়াজ মাহমুদ ও ঢাকা ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক (সিসি) এমরানুল হক স্বাক্ষর করেন।

চুক্তি শেষে এমরানুল হক বলেন, এটা রূপায়নের গ্রাহকদের জন্য একটা বড় সুযোগ। কারণ আমরা সাধারণত হোম লোনে ১২-১৩ শতাংশ হারে সুদ ধরে থাকি। কিন্তু রূপায়নের গ্রাহকদের কাছ থেকে নেওয়া হবে সাড়ে ১০ শতাংশ। তিনি বলেন, রূপায়ন ঢাকা ব্যাংকের খুব ভালো একটি ঋণগ্রহিতা। এ গ্রুপের সঙ্গে আমাদের লেনদেন অনেক আগের। এখন গ্রাহকদের জন্য যে উদ্যোগ তারা নিয়েছে, সেটিকে সাধুবাদ জানাই। কারণ অনেক ক্রেতারা এক সঙ্গে বা কিস্তিতে ফ্ল্যাটের টাকা পরিশোধ করার সামর্থ থাকে না, কিন্তু ফ্ল্যাট কেনার ইচ্ছা পোষন করেন। এক্ষেত্রে ব্যাংকে গেলেও সবাই সব শর্ত পূরণ করতে পারেন না। এজন্য রূপায়নের সঙ্গে এ চুক্তি গ্রাহকদের জন্য ভালো হয়েছে। কেননা রূপায়ন এক্ষেত্রে গ্রাহককে সর্বোচ্চ সহযোগিতা করবেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এপ্রিল থেকে ব্যাংক ঋণের নয়-ছয় সুদের হার বাস্তবায়ন হলে এটিও তার মধ্যে পড়বে।

এ বিষয়ে রিয়াজ মাহমুদ বলেন, এটা ব্যাংক ও রূপায়ন গ্রুপের চুক্তি হলেও প্রকৃতপক্ষে লাভবান হবেন ফ্ল্যাট ক্রেতারা। কারণ অনেক ক্রেতা ফ্ল্যাট ক্রয় করতে চাইলেও অর্থ সংকটে থাকেন। এজন্য রূপায়ন গ্রুপ ব্যাংক থেকে সহজ শর্তে ও কম সুদে ঋণের ব্যবস্থা করে দেবে। এক্ষেত্রে ব্যাংকের দুজন কর্মকর্তা আমাদের সার্বক্ষণিক সহযোগিতা করবেন।

তিনি বলেন, রূপায়ন গ্রুপ উত্তরা সিটি ছাড়াও বসুন্ধরায় ফ্ল্যাট রয়েছে। গ্রাহকরা এখান থেকে রেডি ফ্ল্যাট নিতে পারবেন। আমরা গ্রাহকদের সর্বোচ্চ সুবিধা দিতে চাই। এজন্য আর্থিক বিষয়টা বিবেচনা করে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রূপায়ন গ্রুপের জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম, হেড অব ব্যাংকিংয়ের অ্যাসিসটেন্ট জেনারেল ম্যানেজার আবদুল কাদের মিয়া, ম্যানেজার (লোন) এ কে এম আশরাফুল আখলাক, ঢাকা ক্যাংকের এসইভিপি ও হেড অব কমার্শিয়াল ব্যাংকিং ডিভিশন শাফকায়াত হোসেন, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোসলে সাদ মাহমুদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও হেড অব কার্ড বিজনেস এইচ এম মোস্তাফিজুর রহমান, সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৩১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।