শনিবার ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তরুণ প্রজন্মকে আমাদের স্বপ্ন দেখাতে হবে : অর্থমন্ত্রী

বিবিএনিউজ.নেট   |   বুধবার, ০৪ মার্চ ২০২০   |   প্রিন্ট   |   398 বার পঠিত

তরুণ প্রজন্মকে আমাদের স্বপ্ন দেখাতে হবে : অর্থমন্ত্রী

জাতির পিতার রেখে যাওয়া কাজ শেষ করতে তরুণ প্রজন্মকে আমাদের স্বপ্ন দেখাতে হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) সোনালী ব্যাংক লিমিটেডের বার্ষিক সম্মেলন-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, দেশের পিছিয়ে পড়া মানুষকে আমাদের সামনে এগিয়ে নিয়ে আসতে হবে। যে সব মানুষ দেশের অর্থনীতির সঙ্গে সম্পৃক্ত না, তাদের অর্থনীতির সঙ্গে সম্পৃক্ত করাতে তরুণ প্রজন্ম কাজ করবে।

‘আপনাদের টিম আপ করতে হবে। সব সময় আপনাদের ভালো করতে হবে। বঙ্গবন্ধু এই ব্যাংকটি নামকরণ করেছিলেন এটি মাথায় রেখেই আপনাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।’

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। এজন্য আমাদের সবাইকে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করতে হবে।

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেন, হলমার্কের ঘটনার পর থেকে সোনালী ব্যাংকে এক ধরনের ভীতি কাজ করছে যা আজও কাটেনি। দেশের উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে ঋণ দিতে হবে। ঋণ দেওয়ার ক্ষেত্রে সংকোচ ভয়-ভীতি সরিয়ে ফেলতে হবে। নিয়ম-নীতি মেনে দিলে কোনো সমস্যা হবে না।

তিনি বলেন, খেলাপি ঋণ আদায়ের ক্ষেত্রে জোরালো ব্যবস্থা নিতে হবে। নতুন করে দেওয়া ঋণ যাতে কোনো খেলাপি না হয় সেদিকে আমাদের সতর্ক থাকতে হবে।

গভর্নর আরও বলেন, কোনো ঋণ খেলাপি হয়ে গেলে সঙ্গে সঙ্গেই মামলা না করে তাকে বোর্ডে নিয়ে আসতে হবে। তাদের ব্যবসা চালু থাকলে সেটিও খেয়াল করতে হবে। এগুলো করার পরও যদি ঋণ আদায় না হয় সে ক্ষেত্রে প্রয়োজনে মামলা করবেন। তবে সেটি যাতে দ্রুত সময়ে নিষ্পত্তি হয় সেটি খেয়াল রাখতে হবে।

অনুষ্ঠানে ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মো. আতাউর রহমান প্রধানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম, সোনালী ব্যাংকের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকীসহ পরিচালনা পর্ষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় ব্যাংকের ২০২০ সালের বার্ষিক লক্ষ্যমাত্রা অর্জন এবং করণীয় বিষয়ে আলোচনা হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৫১ অপরাহ্ণ | বুধবার, ০৪ মার্চ ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11193 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।