বৃহস্পতিবার ২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের উন্নয়নের বেসরকারি খাতের ৮০ শতাংশ অবদান রয়েছে

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   93 বার পঠিত

দেশের উন্নয়নের বেসরকারি খাতের ৮০ শতাংশ অবদান রয়েছে

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের উন্নয়নের পেছনে বেসরকারি খাতের প্রায় ৮০ শতাংশ অবদান রয়েছে। প্রধানমন্ত্রীও চান বেসরকারি ব্যবসায়িক কোম্পানিগুলো আন্তর্জাতিকভাবে এগিয়ে যাক। এটা ভালো লাগার দিকে যে দেশীয় কোম্পানিগুলো বিদেশেও কাজ করছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) হোটেল সোনারগাঁওয়ে বিআইডব্লিউটিএ কর্তৃক চট্টগ্রামের সন্দ্বীপ অংশে আরসিসি জেটিসহ আনুষঙ্গিক স্থাপনা নির্মাণকাজের ঠিকাদারি প্রতিষ্ঠান ই-ইঞ্জিনিয়ারিং লিমিটেডের সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আশা করছি বিআইডব্লিউটিএ এই প্রকল্পটা ভালোভাবে তদারকি করবে। প্রকল্পটি বাস্তবায়িত হলে সন্দ্বীপসহ আশেপাশের অঞ্চলে অভূতপূর্ব পরিবর্তন আসবে।পর্যটন শিল্পের পাশাপাশি অর্থনীতিতে গতি সঞ্চার করবে। আরেকটি বিষয় হলো যথাসময়ে বাস্তবায়ন করা। আমাদের দেশে অনেক প্রকল্পই যথাসময়ে বাস্তবায়ন হয় না, যা সক্ষমতার অভাব। এই অভাব আমাদের পূরণ করতে হবে।

প্রকল্পের আওতায় বিআইডব্লিউটিএ কর্তৃক সন্দ্বীপ অংশে আরসিসি জেটি নির্মাণসহ আনুষঙ্গিক কাজটির দরপত্র আহ্বান পরবর্তী ঠিকাদারি প্রতিষ্ঠান ই-ইঞ্জিনিয়ারিং লি.-কে কার্যাদেশ দেওয়া হয়েছে। এর অধীনে সন্দ্বীপ অংশে গাছুয়া ইউনিয়নের থাক গাছুয়া অংশে ২৫.৮৬ একর ভূমি অধিগ্রহণের সংস্থান রয়েছে। অধিগ্রহণের প্রস্তাব ভূমি বরাদ্দ কমিটি কর্তৃক সুপারিশ পরবর্তী যৌথ জরিপ ও শুনানি কাজ চলমান রয়েছে।

প্রকল্পের আওতায় সন্দ্বীপ অংশে ৩.৫ কি.মি. দীর্ঘ ও ৯.৫ মিটার প্রস্থে একটি কজওয়েসহ ১০৭ মিটার × ২৫ মিটার হেড বিশিষ্ট একটি জেটি নির্মাণ করা হবে।
তাছাড়া সন্দ্বীপ অংশে দুইতলা বিশিষ্ট ২৭৭৭২ বর্গমিটারের (প্রতিটি ফ্লোর) একটি টার্মিনাল ভবন নির্মাণ করা হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:১৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11198 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।