রবিবার ২৯ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন আক্রান্ত ১১২, মৃত একজন

নিজস্ব প্রতিবেদক:   |   বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০   |   প্রিন্ট   |   407 বার পঠিত

নতুন আক্রান্ত ১১২, মৃত একজন

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১১২ জন আক্রান্ত এবং একজন মারা গেছেন বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)-এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এরমধ্যে ৬২ জনই ঢাকার বাসিন্দা। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরে নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান তিনি।

ফ্লোরা জানান, মৃত ব্যক্তি ঢাকার বাসিন্দা ষাটোর্ধ্ব পুরুষ। এছাড়া নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ- ৭০ জন; নারী ৪২ জন। ঢাকার ৬২ জন ছাড়াও নারায়ণগঞ্জের ১৩ জন এবং অন্যান্য জেলার ৩৭ জন রয়েছে ।

এদের মধ্যে বয়সের দিক থেকে দশ বছরের নিচে ৩ জন, ১১-২০ বছরের মধ্যে ৯ জন, ২১-৩০ এর মধ্যে ২৫ জন, ৩০-৪০ বছরের মধ্যে ২৪ জন, ৪০-৫০ এর মধ্যে ১৭ জন, ৫১-৬০ বছরের মধ্যে ২৩ এবং ষাটোর্ধ্ব ১১ জন।

গত ২৪ ঘন্টায় মোট ১ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করে এদের সনাক্ত করা হয়। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩০ জনে। অন্যদিকে নতুন করে মৃত্যুর ঘটনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২১।

তিনি আরও জানান, রাজধানীসহ সারাদেশে আইসোলেশন বেড সংখ্যা বাড়ানো হচ্ছে। রাজধানীর বসুন্ধরা কনভেনশন সিটিতে (আইসিসিবি) ২ হাজার বেড, ঢাকা উত্তর সিটি করপোরেশনের একটি মার্কেটে ১ হাজার ৪০০ বেড ও উত্তরার দিয়াবাড়িতে চারটি ভবনে ১ হাজার ২০০ বেডের আইসোলেশন ইউনিটসহ আরও মোট ৫ হাজার ৬০০ বেডের আইসোলেশন ইউনিট যুক্ত হচ্ছে।

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। সবশেষ হিসাবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৩০। মারা গেছেন ২১ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩৩ জন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:০০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

Sat Sun Mon Tue Wed Thu Fri
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।