বুধবার ৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন করে সংক্রমণ বাড়ছে চীনে

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ২৭ জুলাই ২০২০   |   প্রিন্ট   |   279 বার পঠিত

নতুন করে সংক্রমণ বাড়ছে চীনে

আন্তর্জাতিক ডেস্ক : চীনে নতুন করে করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে। একদিনেই দেশটিতে নতুন করে আরও ৬১ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

সাম্প্রতিক সময়ে দেশটির উত্তর-পূর্বাঞ্চল এবং উত্তর-পশ্চিমাঞ্চলে সংক্রমণ ছড়িয়ে পড়ছে। উত্তর-পশ্চিমাঞ্চলের জিনজিয়াং প্রদেশে নতুন করে ৪১ জন করোনা রোগীকে শনাক্ত করা গেছে।

এদিকে, উত্তর-পূর্বাঞ্চলীয় লিয়াওনিং এবং জিলিন প্রদেশে আরও ১৬ জনের দেহে করোনার উপস্থিতি ধরা পড়েছে। এদিকে, অন্যদেশ থেকে চীনে ভ্রমণ করতে এসেছেন এমন আরও চারজনের দেহে করোনা শনাক্ত করা গেছে। তবে দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়লেও নতুন করে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত ২১৩টি দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। তবে আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই প্রাণঘাতী এই ভাইরাস হানা দিয়েছে।

এদিকে, চীনে প্রথম প্রাদুর্ভাব ঘটলেও গত কয়েক মাসে দেশটি এই মহামারি পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আনতে পেরেছে। ফলে দেশটিতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমিয়ে আনা সম্ভব হয়েছে। এমনকি দেশটি প্রায় অনেকটা সময় ধরেই আক্রান্ত ও মৃত্যু ছাড়াই পার করেছে। তবে গত কয়েকদিনে আবারও নতুন করে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়তে দেখা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, চীনে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮৩ হাজার ৮৯১। এর মধ্যে মারা গেছে ৪ হাজার ৬৩৪ জন। ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৭৮ হাজার ৯১৮ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৩৩৯টি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৩৫ অপরাহ্ণ | সোমবার, ২৭ জুলাই ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।