শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডে শেষ ম্যাচে রেকর্ড গড়লো টাইগাররা

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ১৩ অক্টোবর ২০১৯   |   প্রিন্ট   |   336 বার পঠিত

নিউজিল্যান্ডে শেষ ম্যাচে রেকর্ড গড়লো টাইগাররা

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম চার ম্যাচ শেষেই সিরিজ নিশ্চিত করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পঞ্চম ম্যাচটি তাই ছিল নিয়মরক্ষার। আর এ ম্যাচে রেকর্ড গড়েই ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছে টাইগার যুবারা।

এতদিন ধরে যুব ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ ছিলো ৩০৭ রান। প্রায় ৯ বছর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের নেপিয়ারে এই সংগ্রহ করেছিলেন মুমিনুল হকরা।

সেই রেকর্ড ভেঙে দিয়ে আজ রোববার নিউজিল্যান্ডের ৩১৭ রানের সংগ্রহ পেয়েছে আকবর আলির দল। যুব ক্রিকেটে এটিই এখন বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ।

রেকর্ডগড়ার ম্যাচে জয়ের ব্যবধানটাও বেশ বড়। নিউজিল্যান্ডের যুবারা ৩৮ বল বাকি থাকতেই ২৪৩ রানে অলআউট হয়ে গেলে ৭৩ রানের সহজ জয় পেয়েছে বাংলাদেশ। সিরিজ জয়ের তৃপ্তি নিয়েই দেশে ফিরবে বাংলাদেশের যুবারা।

শেষ ম্যাচে বাংলাদেশের বড় সংগ্রহ পাওয়ার পেছনে রয়েছে সকলের সম্মিলিত অবদান। ওপেনার তানজিদ হাসান তামিম ব্যতীত আর কেউই ফিফটি পেরুতে পারেননি। তবু দলের সংগ্রহ পৌঁছেছে ৩১৬ রানে। দুর্দান্ত ফর্মে থাকা তানজিদ মাত্র ৫৯ বলে ১১ চার ও ২ ছয়ে করেন ৭১ রান।

আর কেউ ফিফটি না পেলেও ৪৮ রানে আটকেছেন তিনজন। তানজিদের উদ্বোধনী সঙ্গী পারভেজ হোসেন ইমন ৫৫ বলে ৪৮, মিডলঅর্ডার ব্যাটসম্যান শাহাদাত হোসেন ৬৯ বলে ৪৮ এবং অভিষেক দাস ৩৬ বলে করেন ৪৮ রান। এ চারজনের ব্যাটে ভর করে রেকর্ডগড়া সংগ্রহ পায় বাংলাদেশ।

রান তাড়া করতে নেমে টাইগার যুবা শরীফুল ইসলামের বোলিং তোপে পড়ে কিউইরা। যুব ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট শিকার করেন বাঁহাতি পেসার শরীফুল। এছাড়া রাকিবুল হাসান নেন ২ উইকেট। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন ফার্গাস লেলম্যান।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:২০ অপরাহ্ণ | রবিবার, ১৩ অক্টোবর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।