শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পতনের ধারায় সপ্তাহ শেষ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০   |   প্রিন্ট   |   359 বার পঠিত

পতনের ধারায় সপ্তাহ শেষ

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। বৃহস্পতিবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ৪১ কোটি ৮৬ লাখ ৫১ হাজার টাকা।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪০৬৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৪৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯৭টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২২৫ কোটি ৯৭ লাখ ২১ হাজা টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৩ পয়েন্ট কমে অবস্থান করে ৪০৭৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ৯৫০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৭৫ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ২৬৭ কোটি ৮৩ লাখ ৭২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৪১ কোটি ৮৬ লাখ ৫১ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ১৭৮টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪০টির, কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৮১টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮ কোটি ৩ লাখ ১ হাজার টাকা।

 

আরও পড়ুন……..

ব্লক মার্কেটে ২৭ কোম্পানির ২৫ কোটি টাকার লেনদেন

এশিয়া ইন্স্যুরেন্সের মূল্য সংবেদনশীল তথ্য

২ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

২ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:৪০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।