শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পতনের বাজারেও বেড়েছে নতুন বিও হিসাব

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৪ জুন ২০২২   |   প্রিন্ট   |   77 বার পঠিত

পতনের বাজারেও বেড়েছে নতুন বিও হিসাব

কয়েক মাস ধরেই ধারাবাহিক দরপতন চলছে দেশের শেয়ারবাজারে। এর মধ্যেও মে মাসে শেয়ারবাজারের বিনিয়োগকারীরা নতুন করে ২ হাজার বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছে। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এপ্রিল মাসের শেষ দিন অর্থাৎ ২৭ এপ্রিল শেয়ারবাজারে বিও হিসাব ছিল ২০ লাখ ৭৯ হাজার ১৩৩টি। আর মে মাসের শেষ দিন বিও হিসাব ২০ লাখ ৮১ হাজার ৮০টিতে দাঁড়ায়। অর্থাৎ মে মাসে শেয়ারবাজারে নতুন বিনিয়োগের জন্য এক হাজার ৯৪৭টি বিও হিসাব খুলেছে বিনিয়োগকারীরা।

মে মাসে পুরুষদের বিও হিসাব এক হাজার ৭০৩টি বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৬ হাজার ৮৪৬টিতে। এপ্রিল মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৫ লাখ ৪৫ হাজার ১৪৩টিতে। আর মে মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ১১৫টি বেড়ে ৫ লাখ ১৮ হাজার ১৫৯টিতে দাঁড়িয়েছে। এপ্রিল মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৫ লাখ ১৮ হাজার ৪৪টিতে।

এপ্রিল মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৫ হাজার ৯৪৬টিতে। আর মে মাসে কোম্পানি বিও ১২৯টি বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৭৫টিতে।

মে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীরা নতুন করে ৮৮৯টি বিও হিসাব খুলেছেন। এর মাধ্যমে মে মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৯ লাখ ৮৫ হাজার ৭৫৯টিতে। যা এপ্রিল মাসের শেষ দিন ছিল ১৯ লাখ ৮৪ হাজার ৮৭০টিতে।

মে মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীরা নতুন করে ৯২৯টি বিও হিসাব খুলেছে। এপ্রিল মাসের শেষ দিন বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৭৮ হাজার ৩১৭টিতে। মে মাসের শেষ দিন এ সংখ্যা দাঁড়ায় ৭৯ হাজার ২৪৬টিতে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৫৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ জুন ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।