বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুঁজিবাজার চালকের আসনে বসছেন নতুন ৪ মুখ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৩ মে ২০২০   |   প্রিন্ট   |   361 বার পঠিত

পুঁজিবাজার চালকের আসনে বসছেন নতুন ৪ মুখ

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনারদের মেয়াদ শেষ হওয়াায় আগামীকাল শূন্য হচ্ছে কমিশনের চেয়ারম্যানের পদও। তাই শেয়ারবাজারের নিয়ন্ত্রণে কারা আসছেন তা নিয়ে জল্পনা কল্পনা চলছে। তবে যারা আসবেন তারা সবাই নতুন মুখ। বিএসইসির নতুন চেয়ারম্যান হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগের অধ্যাপক ও সাধারণ বীমা করপোরেশনের (এসবিসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামকে মনোনীত করা হয়েছে। এছাড়া বিএসইসিতে আরো ৩ জন কমিশনার নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হবে বলে অর্থমন্ত্রণালয় সূত্রে জানা গেছে।
এদিকে বিএসইসির নতুন তিন জন কমিশনারের প্রস্তাবিত তালিকায় রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সাবেক অতিরিক্ত সচিব অজিত কুমার পাল এফসিএ ও কস্ট অ্যান্ড ম্যানেজম্যান্ট অ্যাকাউন্ট্যান্ট একেএম দেলোয়ার হোসেন। অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ ও অজিত কুমার পাল দুজনেই বর্তমানে জনতা ব্যাংকের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। আর একেএম দেলোয়ার হোসেন বর্তমানে শিল্প মন্ত্রণালয়ের পরিচালকের দায়িত্বে রয়েছেন।
অর্থ মন্ত্রণালয়ের সূত্রে জানা গেছে, ১৫ মে থেকে বিএসইসির নতুন চেয়ারম্যানের মেয়াদ শুরু হবে। আর তিন জন কমিশনারের পদ ফাঁকা থাকায় তারা যেদিন যোগ দিবেন সেদিন থেকেই তাদের মেয়াদ কার্যকর হবে।
প্রসঙ্গত, বিএসইসির বর্তমান চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেনের মেয়াদ ১৪ মে শেষ হচ্ছে। এর আগের ২ মে বিএসইসির কমিশনার অধ্যাপক হেলাল উদ্দীন নিজামী এবং ১৮ এপ্রিল অধ্যাপক ড. স্বপন কুমার বালার মেয়াদ শেষ হয়েছে। তাছাড়া দীর্ঘদিন ধরেই বিএসইসিতে একটি কমিশনারের পদ ফাঁকা ছিল। নতুন করে তিন জন কমিশনারের নিয়োগের মাধ্যমে কমিশন পূর্নাঙ্গতা পেতে যাচ্ছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:০১ অপরাহ্ণ | বুধবার, ১৩ মে ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।