শনিবার ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পোশাক শ্রমিকদের জন্য শাটল ট্রেন চালুর দাবি

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি ২০২২   |   প্রিন্ট   |   142 বার পঠিত

পোশাক শ্রমিকদের জন্য শাটল ট্রেন চালুর দাবি

পোশাক কারখানার মালিক, শ্রমিক ও কর্মচারীদের যাতায়াত সহজ করার জন্য ঢাকা-শ্রীপুর রুটে বিশেষ শাটল ট্রেন চালুর দাবি জানিয়েছেন তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

মঙ্গলবার (১১ জানুয়ারি) রেল ভবনে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন সঙ্গে সাক্ষাতে মন্ত্রীর কাছে এ দাবি জানান তিনি। একই সঙ্গে অর্থনীতির অগ্রযাত্রাকে বেগবান করতে দেশের রেল যোগাযোগ ব্যবস্থার উন্নত করার আহ্বান জানান তিনি।

এ সময় বৈঠকে উপস্থিত ছিলেন রেলওয়ে সচিব ড. হুমায়ুন কবীর, বিজিএমইএর সহ-সভাপতি মিরান আলী, পরিচালক আসিফ আশরাফ ও ব্যারিস্টার বিদ্যা অমৃত খান। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় বিজিএমইএ।

এতে বলা হয়, বিজিএমইএ সভাপতি রেলমন্ত্রীর কাছে নতুন রেলপথ নির্মাণ, সিঙ্গেল লাইনকে ডাবল ট্র্যাকে উন্নীতকরণ এবং বিদ্যমান রেললাইনকে ডুয়েলগেজে রূপান্তরসহ চলমান রেলওয়ে উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন দ্রুত করার জন্য সরকারকে অনুরোধ করেন। তিনি বলেন, ডাবল ট্র্যাকের কাজ শেষ হলে রেলপথে যাতায়াতে কম সময় লাগবে।

বিজিএমইএ সভাপতি রফতানি-আমদানি কার্গো পরিবহনের সুবিধার্থে রেলপথ মন্ত্রণালয়কে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেনের সংখ্যা বৃদ্ধি, বিশেষ করে মালবাহী ট্রেনের সংখ্যা বৃদ্ধি করার জন্য আহ্বান জানান।

ফারুক হাসান সিরাজগঞ্জ জেলার অন্তর্গত যমুনা নদীর পশ্চিম তীরে একটি ইনল্যান্ড কন্টেইনার ডিপো (আইসিডি) নির্মাণের ওপর জোর দিয়ে বলেন, এতে ভারত থেকে আমদানিকৃত তুলা ও সুতা পরিবহন সহজ হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৩৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11192 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।