বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের এজিএমে ১২ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১২ আগস্ট ২০২১   |   প্রিন্ট   |   267 বার পঠিত

প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের এজিএমে ১২ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের ২১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ আগস্ট) বেলা ১২ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান খলিলুর রহমান।

সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায় সমাপ্ত বছরে প্রগতি লাইফের গ্রস প্রিমিয়াম আয় ২৬ কোটি ৮৩ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৩১৯ কোটি ২১ লাখ টাকা হয়েছে যা ২০১৯ সালে ছিল ২৯২ কোটি ৩৮ লাখ টাকা। এছাড়া প্রথমবর্ষ প্রিমিয়াম ১৫ কোটি ৯৮ লাখ টাকা বৃদ্ধি পেয়ে প্রায় ৯৮ কোটি ৯৮ লাখ টাকা হয়েছেও যা ২০১৯ সালে ছিল ৮৩ কোটি টাকা এবং নবায়ন প্রিমিয়াম ৫ কোটি ৫৫ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ১২২ কোটি ১১ লাখ টাকা হয়েছে, যা ২০১৯ সালে ছিল ১১৬ কোটি ৫৬ লাখ টাকা। গ্রুপ বীমা প্রিমিয়াম ৫ কোটি ৩ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৯২ কোটি ৮২ লাখ টাকা হয়েছে। আগের বছর এর পরিমাণ ছিল ৯২ কোটি ৮২ লাখ টাকা।

সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির লাইফ ফান্ড ২৬ কোটি ১৪ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৫৯৪ কোটি ৪৯ লাখ টাকায় দাঁড়িয়েছে, যা ২০১৯ সালে ছিল ৫৬৮ কোটি ৩৫ লাখ টাকা এবং মোট সম্পদ ৭১ কোটি ৩ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৬৫৯ কোটি ৬১ লাখ টাকা হয়েছে। আগের বছর যার পরিমাণ ছিল ৫৮৮ কোটি ৩১ লাখ টাকা। তবে দাবির পরিশোধের পরিমাণ আগের চেয়ে কিছুটা কমেছে। আলোচ্য বছরে দাবি পরিশোধ করেছে ২০৭ কোটি ৯৫ লাখ টাকা, যা আগের বছর ছিল ২০৮ কোটি ৫২ লাখ টাকা। সভায় শেয়ারহোল্ডারদের সম্মতিতে ২০২০ সালের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়।

বার্ষিক সাধারণ সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালক মোহাম্মদ আব্দুল আউয়াল, তাবিথ এম আউয়াল, নিগার জাহান চৌধুরী ও মোহাম্মদ আব্দুল হামিদ, স্বতন্ত্র পরিচালক মুহাম্মদ জামালউদ্দিনসহ কোম্পানীর প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জালালুল আজিম প্রমুখ। শেয়ারহোল্ডারবৃন্দের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে তাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন কোম্পানির সিএফও চন্দ্র শেখর দাস। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব জগদীশ কুমার ভঞ্জ, এফসিএস।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:৪৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ আগস্ট ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।