মঙ্গলবার ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাইম ইন্স্যুরেন্সের ২৫তম এজিএম সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৮ মার্চ ২০২১   |   প্রিন্ট   |   356 বার পঠিত

প্রাইম ইন্স্যুরেন্সের ২৫তম এজিএম সম্পন্ন

প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ২৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) হাইব্রিড সিস্টেমে আজ রোববার কোম্পানীর প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারপারসন মো. নজরুল ইসলাম এবং পরিচালনা পর্ষদের সম্মানিত সদস্যগণ এবং মূখ্য নির্বাহী কর্মকর্তা জনাব বায়েজিদ মুজতবা সিদ্দিকী সভায় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, দেশের প্রথম কোম্পানি হিসেবে প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড হাইব্রিড সিস্টেমে বার্ষিক সাধারণ সভার আয়োজন করেছে।
জানা যায়, কোম্পানীর সেক্রেটারি এনামুল হক খান বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) এর নির্দেশনা অনুযায়ী হাইব্রিড সিস্টেমে বার্ষিক সাধারণ সভা পরিচালনা করেন এবং ডিজিটাল বা অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে সভার স্থানে সরাসরি শেয়ারহোল্ডারদের উপস্থিতি এবং অনলাইন সংযোগের সংমিশ্রণে হাইব্রিড সিস্টেমে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে ঘোষিত লভ্যাংশ অনুমোদন করা হয়েছে। কোম্পানিটি সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিল। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩১ পয়সা।
বীমা খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ২০০১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ১০০ কোটি টাকা এবং ৪০ কোটি ৮৭ লাখ ৭০ হাজার টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ ২৫ কোটি ৮০ লাখ টাকা। এ কোম্পানির ৪ কোটি ৮ লাখ ৭৭ হাজার ৪৯৮টি শেয়ারের মধ্যে ৩৭.৮৯ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৮.০০ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং ৫৪.১১ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:১৬ অপরাহ্ণ | রবিবার, ২৮ মার্চ ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।