বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাইম ব্যাংকের নতুন চেয়ারম্যান তানজিল চৌধুরী

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৬ জুন ২০২০   |   প্রিন্ট   |   418 বার পঠিত

প্রাইম ব্যাংকের নতুন চেয়ারম্যান তানজিল চৌধুরী

শেয়ারবাজারে তালিকাভুক্ত বেসরকারি প্রাইম ব্যাংক লিমিটেডের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তানজিল চৌধুরী। গত ১ জুন ব্যাংকের ৫০০তম সভায় তাকে সর্বসম্মতিক্রমে নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করেছে পরিচালনা পর্ষদ। প্রাইম ব্যাংকের নতুন চেয়ারম্যান তানজিল চৌধুরী ব্যাংকটির বিদায়ী চেয়ারম্যান আজম জে চৌধুরীর ছেলে।
শনিবার (০৬ জুন) প্রাইম ব্যাংক থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

তানজিল চৌধুরী (৩৬) বাংলাদেশের বাণিজ্যিক ব্যাংকের সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন বলেও জানানো হয়েছে। ইতিপূর্বে তিনি প্রাইম ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান ছিলেন।তানজিল চৌধুরী বিশ্বখ্যাত কিংস কলেজ লন্ডন, ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে (ফাইন্যান্স) এমএসসি ডিগ্রি অর্জন করেন।

তানজিল চৌধুরী ইস্ট কোস্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। ইস্ট কোস্ট গ্রুপ ডাউনস্ট্রিম হাইড্রোকার্বন্স ও এনার্জি সহ আরও অনেক বৈচিত্র্যময় খাতের একটি বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠান, যা ৪২ বছর ধরে ব্যবসা পরিচালনা করে আসছে।

তানজিল চৌধুরী ২০১৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন। তিনি সোলার মডিউল ম্যানুফ্যাকচারার্সের প্রেসিডেন্টের দায়িত্বও পালন করেছেন। তিনি প্রাইম ব্যাংকের রিমিটেন্স অঙ্গপ্রতিষ্ঠান – প্রাইম এক্সচেঞ্জ সিঙ্গাপুর লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের সামাজিক উদ্যোগ – প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সাধারণ সম্পাদক। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচিত পরিচালক। বর্তমানে তিনি বিসিবি’র বয়স ভিত্তিক টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান এবং ফ্যাসিলিটিজ ম্যানেজমেন্ট কমিটির ইন্টেরিম চেয়ারম্যান।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:২৮ অপরাহ্ণ | শনিবার, ০৬ জুন ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11190 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।