বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিআইডির অর্থপাচারের মামলা

ফারইস্ট লাইফের সাবেক পরিচালক খালেকসহ দুইজন ৩দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৩ অক্টোবর ২০২২   |   প্রিন্ট   |   137 বার পঠিত

ফারইস্ট লাইফের সাবেক পরিচালক খালেকসহ দুইজন ৩দিনের রিমান্ডে

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলাম ও সাবেক পরিচালক এমএ খালেকের বিরুদ্ধে সিআইডি পুলিশের দায়ের করা অর্থপাচারের মামলায় তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।

রাজধানীর মতিঝিল থানায় এক কোটি ২৮ লাখ ৭১ হাজার ৪৩৭ টাকা পাচারের অভিযোগে সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইমের উপপরিদর্শক মো. জোনাঈদ হোসেন বাদী হয়ে মামলা করেন। ওই মামলায় গত ২ অক্টোবর অভিযুক্ত মো. নজরুল ইসলাম ও এমএ খালেকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি উপপুলিশ পরিদর্শক রুহুল আমিন। পরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ রিমান্ডের আবেদন শুনানি শেষে তাদের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

সূত্র মতে, সিআইডির উপপরিদর্শক মো. জোনাঈদ হোসেনের দায়ের করা অর্থপাচারের মামলার এজাহারে অপর আসামিরা হলেন- মিজানুর রহমান মোস্তফা, মো. তাজুল ইসলামসহ আরও অজ্ঞাত ৪/৫ জন রয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৩ সালের ২১ আগস্ট থেকে ২০১৬ সালের ২৯ আগস্ট পর্যন্ত আসামিরা পরস্পর যোগসাজশে প্রাইম ব্যাংকে কর্মরত থাকাকালীন লাভের উদ্দেশ্যে অবৈধ অর্থ গোপনের জন্য শেয়ার বাজারে বিনিয়োগ করেন। একইসঙ্গে জাল পরিচয়পত্র ব্যবহার করে প্রাইম ব্যাংকের মতিঝিল শাখায় হিসাব খোলেন। এরপর বিনিয়োগকৃত অর্থ নিজ নিজ বিভিন্ন ব্যাংক হিসাবে স্থানান্তর করেন। দলিল দস্তাবেজ জালকরণের মাধ্যমে মাধ্যমে অর্জিত অর্থ এক কোটি ২৮ লাখ ৭১ হাজার ৪৩৭ টাকা নিজেদের ব্যাংক হিসাবে স্থানান্তর ও রূপান্তর করেছেন।

এদিকে গ্রাহকের প্রায় ২ হাজার ৮০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ১৪ জনের বিরুদ্ধে ফারইস্ট লাইফের পক্ষ থেকে গত ১৩ সেপ্টেম্বর ডিএমপির শাহবাগ থানায় একটি মামলা করা হয়। ওই দিনই ফারইস্ট লাইফের সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলাম ও সাবেক পরিচালক এমএ খালেকের তাদের গ্রেফতার করে পুলিশ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৩২ অপরাহ্ণ | সোমবার, ০৩ অক্টোবর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।