শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর নামে দুই বীমা পরিকল্প অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২১ অক্টোবর ২০২০   |   প্রিন্ট   |   236 বার পঠিত

বঙ্গবন্ধুর নামে দুই বীমা পরিকল্প অনুমোদন

বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে দুইটি বীমা পরিকল্প অনুমোদন দিয়েছে। দুই সাধারণ বীমা কোম্পানির প্রস্তাবের পরিপ্রেক্ষিতে সম্প্রতি অনুষ্ঠিত আইডিআরএর ১২৮তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়। এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
জানা গেছে, বঙ্গবন্ধুর নামে অনুমোদন দেয়া দুই পরিকল্পের মধ্যে রয়েছে ‘বঙ্গবন্ধু সুরক্ষা বীমা’ এবং ‘বঙ্গবন্ধু স্পোর্টসম্যান’স কম্প্রিহেনসিভ ইন্স্যুরেন্স’।
এর মধ্যে ‘বঙ্গবন্ধু সুরক্ষা বীমা’র প্রস্তাবক সাধারণ বীমা করপোরেশন। আর ‘বঙ্গবন্ধু স্পোর্টসম্যান’স কম্প্রিহেনসিভ ইন্স্যুরেন্স’র প্রস্তাবক বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স।
বঙ্গবন্ধু সুরক্ষা বীমা শীর্ষক জন বীমা পরিকল্পের বীমা অঙ্ক নির্ধারণ করা হয়েছে দুই লাখ টাকা। আর প্রিমিয়াম হার নির্ধারণ করা হয়েছে ভ্যাট ও স্ট্যাম্প বাদে ১০০ টাকা।
আইডিআরএ জানিয়েছে, বঙ্গবন্ধু কল্যাণ ট্রাস্ট্রের অনুমতি সাপেক্ষে এই বীমা পরিকল্পের পলিসি ওয়ার্ডিং, প্রপোজাল ফরম, ক্লেইম ফরমসহ অন্যান্য দলিলাদি অনুমোদন দেয়া হয়েছে।
অপরদিকে বঙ্গবন্ধু স্পোর্টসম্যান’স কম্প্রিহেনসিভ ইন্স্যুরেন্সের পলিসি ওয়ার্ডিং, প্রপোজাল ফরম, ক্লেইম ফরমসহ অন্যান্য দলিলাদি অনুমোদন দেয়া হয়েছে।
আইডিআরএ জানিয়েছে, আইডিআরএর অনুমোদন ছাড়া কোনো বীমা পরিকল্প বাজারে চালু করা যাবে না। বঙ্গবন্ধুর নামে কোনো বীমা পরিকল্প প্রস্তুত করার ক্ষেত্রে বঙ্গবন্ধু কল্যাণ ট্রাস্ট্রের অনুমোদনসহ কর্তৃপক্ষের কাছে দাখিল করতে হবে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:০২ অপরাহ্ণ | বুধবার, ২১ অক্টোবর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।