শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের বিরুদ্ধে উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তর না করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৯ জুন ২০২১   |   প্রিন্ট   |   233 বার পঠিত

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের বিরুদ্ধে উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তর না করার অভিযোগ

উদ্যোক্তা পরিচালকের বিও (বেনিফিসিয়ারি ওনার্স) হিসাবে শেয়ার হস্তান্তর না করার অভিযোগ উঠেছে পুঁজিবাজারভুক্ত বীমা প্রতিষ্ঠান বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের বিরুদ্ধে।

প্রতিষ্ঠানটির এমন প্রতারণার বিষয়ে বীমা নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ’র কাছে অভিযোগ জানালে বিষয়টি প্রকাশ্যে আসে। ২০১৬ সালের ২১ এপ্রিল আইপিও’র মাধ্যমে পুঁজিবাজারে আসার আগে প্রতিষ্ঠানটিতে সর্বোচ্চ ১২ লাখ শেয়ার ছিল উদ্যোক্তা ও পরিচালক এম এফ কামাল ও তার পরিবারের। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যেও এ শেয়ারগুলো তার বিও অ্যাকাউন্টে হস্তান্তর করেনি কোম্পানির ব্যবস্থাপনা পর্ষদ। শেয়ার হস্তান্তরে বার বার তাগিদ দেয়া হলেও তা আমলে নেয়নি কর্তৃপক্ষ। কোম্পানির পরিচালনা ও ব্যবস্থাপনা পর্ষদের যোগসাজশে এমনটা করা হয়েছে।

মূলত অসদুদ্দেশ্যে সাসপেনশন অ্যাকাউন্ট নামে অন্য একটি হিসাবে আটকে রাখা হয়েছিল বলে জানিয়েছেন ওই পরিচালক। এমন প্রেক্ষাপটে কোম্পানির পর্ষদকে শেয়ারগুলো হস্তান্তরে নির্দেশ দিতে এবং এ প্রতারণার জন্য ব্যবস্থা নিতে আইডিআরএ’র প্রতি অনুরোধ জানিয়ে চিঠি দেন এম এফ কামাল।

এ বিষয়ে কোম্পানি সচিবের উত্তম কুমার দে জানান- ওই পরিচালকের সাথে বিষয়টি আমরা মিটমাট করে ফেলেছি। ওনার বিও হিসাবে শেয়ার হস্তান্তর হয়ে গেছে। বিলম্বের কারণ জানাতে গিয়ে তিনি বলেন- তার বিও অ্যাকাউন্ট নাম্বার পেতে দেরি হওয়ার সময় লেগেছে। কিন্তু ২০১৬ সালে দেয়া বিও হিসাবে শেয়ার হস্তান্তর হতে পাঁচ বছর লাগে কিনা, জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি। তাছাড়া শেয়ার হস্তান্তর কি অভিযোগ দেয়ার আগে হয়েছে নাকি পরে তারও সদুত্তর দেননি তিনি। এমনকি এ বিষয়ে সংবাদ প্রকাশ না করতেও এই প্রতিবেদককে অনুরোধ জানান তিনি।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:২৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ জুন ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।