শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ বিমানের এমডির সঙ্গে বিজিএমইএ সভাপতির সাক্ষাৎ

বিবিএ নিউজ.নেট   |   শনিবার, ১০ জুলাই ২০২১   |   প্রিন্ট   |   230 বার পঠিত

বাংলাদেশ বিমানের এমডির সঙ্গে বিজিএমইএ সভাপতির সাক্ষাৎ

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান সম্প্রতি ড. আবু সালেহ মোস্তফা কামালের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

এ সময় বিজিএমইএ সভাপতির সঙ্গে সহসভাপতি মো. শহিদউল্লাহ আজিম, পরিচালক তানভির আহমেদ, সাবেক পরিচালক আশিকুর রহমান তুহিনসহ বাংলাদেশ বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কার্গো হ্যান্ডলিং সেবার মান বৃদ্ধির অনুরোধ জানান বিজিএমইএ সভাপতি। এ সময় তিনি বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কার্গো হ্যান্ডলিংয়ের ক্ষেত্রে কিছু অব্যবস্থাজনিত সমস্যার কারণে বর্তমানে পোশাক শিল্পের আমদানি ও রফতানি কার্যক্রম বিঘ্নিত হচ্ছে। বিশেষ করে কার্গো ভিলেজে পশ্চিমা ক্রেতাদের চাহিদা অনুযায়ী পর্যাপ্ত ইডিএস (এক্সপ্লোসিভ ডিটেক্টর স্ক্যানার) মেশিন না থাকা, বিমানবন্দর থেকে পণ্য নামানোর পর পণ্যগুলো খোলা আকাশের নিচে রাখা, ক্যানোপিতে আমদানীকৃত পণ্য বিশৃঙ্খলভাবে রাখা ও পণ্যের কোনো মার্কিং না থাকা, ডকুমেন্ট অনুযায়ী পণ্য খুঁজে না পাওয়ার মতো সমস্যা মোকাবেলা করছেন উদ্যোক্তারা। এজন্য পোশাক শিল্পের আমদানি-রফতানি কার্যক্রম সাবলীল রাখতে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কার্গো হ্যান্ডলিং সেবার মান বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

এ সময় ড. আবু সালেহ মোস্তফা কামাল বলেন, তৈরি পোশাকের রফতানি বাড়ছে, সেজন্য কার্গো হ্যান্ডলিংয়ে কিছু সমস্যা হচ্ছে। তবে বিমান কার্গো হ্যান্ডলিংয়ে সেবার মান বৃদ্ধির জন্য সাম্প্রতিক সময়ে কিছু পদক্ষেপ নিয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থার্ড টার্মিনাল সম্প্রসারণের কাজ চলছে, যা আগামী দুই বছরের মধ্যে সমাপ্ত হবে। এটি সমাপ্ত হলে কার্গো হ্যান্ডলিং ব্যবস্থাপনা আরো উন্নত হবে। তবে অন্তর্র্বতীকালীন সময়ের জন্য কার্গো হ্যান্ডলিংয়ে সেবার মান বৃদ্ধির বিষয়ে আরো কিছু পরিকল্পনা রয়েছে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৩৫ অপরাহ্ণ | শনিবার, ১০ জুলাই ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11192 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।