বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশ ব্যাংকের পরিচালক পদে পদোন্নতি পেলেন শরাফত উল্লাহ

  |   বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   74 বার পঠিত

বাংলাদেশ ব্যাংকের পরিচালক পদে পদোন্নতি পেলেন শরাফত উল্লাহ

পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্টের অতিরিক্ত পরিচালক মো. শরাফত উল্লাহ খান। তাকে এ পদে পদোন্নতি দিয়ে পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্টে বহাল করা হয়েছে।

মো. শরাফত উল্লাহ খান ১৯৯৯ সালে সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। কৃষি ঋণ পরিদর্শন বিভাগ, বৈদেশিক মুদ্রানীতি বিভাগ, একাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্ট এবং এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্টের জাইকা প্রজেক্ট ইমপ্লিমেন্টেশন ইউনিটে প্রকল্প পরিচালক হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম অফিসেও তিনি দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

মো. শরাফত উল্লাহ খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ডিপার্টমেন্ট থেকে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ইনস্টিটিউট অব ব্যাংকার্স হতে তিনি ডিএআইবিবি ডিগ্রি অর্জন করেন। পেশাগত দায়িত্ব পালনকালে তিনি আইএমএফ, এডিবি ও আইএলও আয়োজিত বিভিন্ন সভা ও সেমিনারে অংশগ্রহণ করেন।

ব্যাংক অব থাইল্যান্ড ও শ্রীলঙ্কা সেন্ট্রাল ব্যাংক কর্তৃক আয়োজিত নলেজ শেয়ারিং অনুষ্ঠানেও বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধিত্ব করেন তিনি। এছাড়া থাইল্যান্ড, ভারত, ফিলিপিন্স, ফ্রান্স, ইতালি, নেদারল্যান্ডস ও কেনিয়ার বিভিন্ন প্রতিষ্ঠানে প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। বাংলাদেশ ব্যাংকের অটোমেশন কার্যক্রমে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন তিনি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:১০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11167 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।