বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিসিক অনলাইন মার্কেট চালু

বিবিএ নিউজ.নেট   |   শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১   |   প্রিন্ট   |   160 বার পঠিত

বিসিক অনলাইন মার্কেট চালু

কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পসহ (সিএমএসএমই) সব শ্রেণির উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য অনলাইনে বিপণনের জন্য বিসিক অনলাইন মার্কেট চালু করেছে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।

বৃহস্পতিবার সন্ধ্যায় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ই-কমার্স প্ল্যাটফর্মটির শুভ উদ্বোধন ঘোষণা করেন।

বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, তথ্য প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক, শিল্প সচিব জাকিয়া সুলতানা প্রমুখ।

যেসব উদ্যোক্তার নিজস্ব শো-রুম (বিক্রয়কেন্দ্র) নেই সেসব উদ্যোক্তাসহ অন্যদের উৎপাদিত পণ্য অনলাইনে বাজারজাতকরণের জন্য এই ই-কমার্স প্ল্যাটফর্মটি তৈরি করা হয়েছে।

বিসিক বলছে, ই-কমার্স প্ল্যাটফর্মটি আন্তর্জাতিক মানের। সিএমএসএমই উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য বিসিক অনলাইন মার্কেট প্ল্যাটফর্মের মাধ্যমে দেশে ও বিদেশে নায্যমূল্যে বিক্রয় করতে পারবেন।

বিসিক একমাত্র সরকারি প্রতিষ্ঠান যার অন্যতম প্রধান কাজ নতুন উদ্যোক্তা সৃষ্টি করা। উদ্যোক্তা তৈরির পাশাপাশি উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য অনলাইনে বাজারজাতকরণে ‘বিসিক অনলাইন মার্কেট’ প্ল্যাটফর্ম নতুন যুগের সূচনা করবে।

‘বিসিক অনলাইন মার্কেট’ থেকে উদ্যোক্তারা বিনামূল্যে উৎপাদিত পণ্য প্রদর্শন ও বাজারজা করতে পারবেন। পণ্য অনলাইনে বাজারজাতকরণের জন্য উদ্যোক্তাকে কোনো ধরনের ফি পরিশোধ করতে হবে না।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩৭ অপরাহ্ণ | শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11167 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।