শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভরিতে ১৯৮৩ টাকা দাম কমল স্বর্ণের

বিবিএ নিউজ.নেট   |   বুধবার, ১৩ জানুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   226 বার পঠিত

ভরিতে ১৯৮৩ টাকা দাম কমল স্বর্ণের

দেশের বাজারে দাম কমল স্বর্ণের। প্রতি ভরি এক হাজার ৯৮৩ টাকা কমিয়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। বাজুস সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয় আজ বুধবার থেকে স্বর্ণের নতুন এ দর কার্যকর হবে।

দাম কমানোর কারণ হিসেবে বাজুস বলেছে, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় শঙ্কিত বৈশ্বিক অর্থনীতি, ডলার ও তেলের দরপতন, আন্তর্জাতিক ও দেশীয় স্বর্ণবাজারে দরের উত্থান-পতন সত্ত্বেও ব্যবসার অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে স্বর্ণের দাম কমানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাজুসের সিদ্ধান্ত অনুযায়ী বুধবার থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম ভরিপ্রতি প্রায় এক হাজার ৯৮৩ টাকা কমানো হলো। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে।

নতুন দাম অনুযায়ী, আজ থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ৯৮৩ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৭২ হাজার ৬৬৭ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ৬৯ হাজার ৫১৭ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬০ হাজার ৭৬৯ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫০ হাজার ৪৪৭ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে গতকাল মঙ্গলবার সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ ৭৪ হাজার ৬৫০ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৭১ হাজার ৫০০ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৬২ হাজার ৭৫২ টাকায় বিক্রি হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ৫ জানুয়ারি স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৯৮৩ টাকা বাড়ানোর ঘোষণা দেয় বাজুস। যা ৬ জানুয়ারি থেকে কার্যকর হয়েছে। অর্থাৎ দাম বাড়ানোর এক সপ্তাহ পরই দাম কমে আগের দামে ফিরে গেল স্বর্ণ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৪৬ অপরাহ্ণ | বুধবার, ১৩ জানুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11192 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।