বুধবার ৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মানুষ মাস্ক না পরায় লজ্জিত ইরানের সর্বোচ্চ নেতা

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ১৩ জুলাই ২০২০   |   প্রিন্ট   |   224 বার পঠিত

মানুষ মাস্ক না পরায় লজ্জিত ইরানের সর্বোচ্চ নেতা

দ্বিতীয় দফায় ইরানে করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি দেখা দিয়েছে। ফলে সরকার প্রকাশ্যে মাস্ক পরা বাধ্যতামূলক করা ছাড়াও নতুন করে কিছু নিষেধাজ্ঞা জারি করেছে। কিন্তু অনেকে মাস্ক না পরার বিষয়টিতে ‘লজ্জিত’ বলে জানিয়েছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। খবর বিবিসি ও সিএনএন।

সিএনএন এর প্রতিবেদন অনুযায়ী, ইরানের সর্বোচ্চ নেতা খামেনি করোনাভাইরাসের দ্বিতীয় দফায় সংক্রমণের ঘটনাটিকে ‘সত্যিকার অর্থে দুঃখজনক’ হিসেবে অভিহিত করে দেশের নাগরিকদের মহামারি এই ভাইরাসের প্রকোপ নিয়ন্ত্রণে যথাযথ পদক্ষেপ নেওয়া ও নিষেধাজ্ঞাগুলো মেনে চলার জন্য অনুপ্রাণিত করেছেন।

খামেনির কার্যালয় থেকে দেওয়া বিবৃতি অনুযায়ী রোববার এক ভিডিও কনফারেন্সে তিনি দেশটির আইনপ্রণেতাদের বলেছেন, দ্রুততম সময়ে করোনাভাইরাসের বিস্তার রোধে সবচেয়ে ভালো পদক্ষেপগুলো মেনে দেশকে এই সংকট থেকে বের করে আনার জন্য সর্বোচ্চ চেষ্টা করা উচিত দেশের সবার।

রোববার ইরানের পার্লামেন্ট সদস্য, চেয়ারম্যান, প্রতিনিধি ও কর্মীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে অনলাইন বৈঠকে যোগ দিয়ে মাস্ক না পরার কারণে সমালোচনার পাশাপাশি করোনাভাইরাসের পুনরুত্থান ঠেকাতে জনগণকে সহযোগিতা এবং মাস্ক পরার মতো একটি সহজ বিষয় মেনে চলার আহ্বান জানান তিনি।

ইরানে করোনাভাইরাসের সংক্রমণ যে বাড়ছে তার প্রমাণ সম্প্রতি দেশটিতে দৈনিক সর্বোচ্চ মত্যুর রেকর্ড হয়েছে। রোববারও নতুন করে আরও ১৮৪ জন মারা গেছেন বলে জানিয়েছেন ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সিমা সাদাত লারি। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৮২৯ জনে।

রাষ্ট্রায়ত্ত টেলিভিশনে দেওয়া ব্রিফিংয়ে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে নতুন করে আরও ২ হাজার ১৮৬ জনের দেহে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট করোনা সংক্রমিত মানুষের সংখ্যা গিয়ে ঠেকেছে ২ লাখ ৫৭ হাজার ৩০৩ জনে; এর মধ্যে অবশ্য প্রায় ২ লাখ ২০ হাজার মানুষ এখন সুস্থ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:১১ অপরাহ্ণ | সোমবার, ১৩ জুলাই ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।