শনিবার ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মার্কেন্টাইল ও ব্যাংক এশিয়ার লভ্যাংশ ঘোষণা

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ২৩ মার্চ ২০২০   |   প্রিন্ট   |   372 বার পঠিত

মার্কেন্টাইল ও ব্যাংক এশিয়ার লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত দু’টি ব্যাংকের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংক দুটি হলো-মার্কেন্টাইল ব্যাংক ও ব্যাংক এশিয়া।

মার্কেন্টাইল ব্যাংক: মার্কেন্টাইল ব্যাংকের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এরমধ্যে ১১ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি আয় বা ইপিএস হয়েছে ৩ দশমিক ০১ টাকা। আর কোম্পানিটির নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ২২ দশমিক ৯৬ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ এপ্রিল সকাল ১১টায় রাজধানীর ধানমন্ডিতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ এপ্রিল।

ব্যাংক এশিয়া: ব্যাংক এশিয়ার পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ১ দশমিক ৯৪ টাকা। আর কোম্পানিটির নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১ দশমিক ৬৮ টাকা।

আগামী ২৯ এপ্রিল কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) সকাল ১১টায় কনভেনশন হল, ব্যাংক এশিয়া টাওয়ার, কারওরানবাজার, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৯:৩৯ পূর্বাহ্ণ | সোমবার, ২৩ মার্চ ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।