বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

 মিরপুরে কালশীতে বিহারী ক্যাম্পে অগ্নিকান্ডের ৮ম বার্ষিকী পালিত

  |   বুধবার, ১৫ জুন ২০২২   |   প্রিন্ট   |   125 বার পঠিত

 মিরপুরে কালশীতে বিহারী ক্যাম্পে অগ্নিকান্ডের ৮ম বার্ষিকী পালিত

রাজধানীর মিরপুর- ১১ এর কালশীতে বিহারীদের ক্যাম্পে অগ্নিকান্ডের ৮ম বার্ষিকী পালন করেছে বাংলাদেশী বিহারী পূণর্বাসন সংসদ (বিবিআরএ)। ১৪ জুন দুপুরে বিবিআরএ পল্লবী থানা শাখাধীন “কালশীস্থ কুর্মিটোলা ক্যাম্পের অগ্নিকান্ডে নিহত বিহারী নেতা আজাজের বিদেহী আত্মার শান্তি কামানায় দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। একই সাথে ওই বিহারী ক্যাম্পে অগ্নিকান্ডের সঙ্গে জড়িতদের বিচারের দাবীতে প্রতিকী অনশন কর্মসূচি পালন করা হয়।

প্রতিকী অনশন ও দোওয়ার অনুষ্ঠানে প্রধান অতিধি ছিলেন বিবিআরএ এর প্রধান পৃষ্ঠপোষক নেয়াজ আহমদ খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট সমাজ সেবক ও বিবিআরএ এর পল্লবী থানা শাখার সভাপতি মো. শাবান।
উল্লেখ্য, ২০১৪ সালের ১৪ জুন পবিত্র শবেবরাতের রাতে ঘুমন্ত বিহারীদের উপর সন্ত্রাসীদের গুলিবর্ষণ ও অগ্নিকান্ডের ঘটনায় অনেক ক্ষক্ষতির হয় এবং বিহারী নেতা আজাজ মারা যান। কিন্তু আজও এ ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার এবং বিচারের মুখোমুখি করা হয়নি।

এদিকে নিহত বিহারী নেতা আজাজের ইয়াতিম দুই পুত্র পিতা হত্যার বিচারের অপেক্ষায় রয়েছে। কিন্তু অর্থের অভাবে আজাজের রেখে যাওয়া এতিম এ দুই পুত্রের শিক্ষা ও জীবন যাপন কঠিন হয়ে পড়েছে।

সভায় বক্তাগণ অগ্নিকান্ডের তদন্ত রিপোর্ট প্রকাশ ও বিহারী ক্যাম্পের পিছিয়ে পড়া বাসিন্দাদের বাস্তবচিত্র পুস্তিকা আকারে প্রকাশের দাবী জানিয়েছেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিহারী নেতা শেখ আলী ঈমাম পাপ্পু, রিয়াজউদ্দীন মুকুল, সাঈদ আহমদ দৌলত, মহিলা নেত্রী আসমা বেগম, মোঃ আনিসুর রহমান বেচু, আরমান দিল্লিওয়ালা, মোহাম্মদ মুরাদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:২৮ অপরাহ্ণ | বুধবার, ১৫ জুন ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।