বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেজর মান্নানসহ বিআইএফসি’র ১২ জনের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   88 বার পঠিত

মেজর মান্নানসহ বিআইএফসি’র ১২ জনের বিরুদ্ধে দুদকের মামলা

কোটি টাকা আত্মসাতের অভিযোগে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স করপোরেশন লিমিটেডের (বিআইএফসি) সাবেক চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের বিরুদ্ধে আরও একটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ মামলায় মেজর (অব.) আবদুল মান্নানসহ বিআইএফসির ১২ কর্মকর্তা ও মালিক টেলিকম সার্ভিস এন্টারপ্রাইজের মালিককে আসামী করা হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপ পরিচালক আব্দুল মাজেদ বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। দুদক সচিব মো. মাহবুব হোসেন গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদকের এ মামলার ১০ আসামী হলেন – বিআইএফসি’র সাবেক চেয়ারম্যান মেজর (অব.) এম এ মান্নান, পরিচালক আব্বাস উদ্দিন আহমেদ, এন এম জাহাঙ্গীর আলম, রইস উদ্দিন আহমেদ, এ কে এম মহিউদ্দিন আহমেদ, রোকেয়া ফেরদৌস (স্বতন্ত্র পরিচালক), সাবেক ব্যবস্থাপনা পরিচালক মাহমুদ মালিক, সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক ইনামুর রহমান, সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও হেড অব বিজনেস সৈয়দ ফকরে ফয়সাল, সাবেক এডিপি অ্যান্ড ইউনিট হেড আহমেদ করিম চৌধুরী, সাবেক সিনিয়র অফিসার (বিজনেস) মোহাম্মদ নিজাম উদ্দিন ও মালিক টেলিকম সার্ভিস এন্টারপ্রাইজের মালিক রিজিয়া সুলতানা।

এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামীরা পরস্পর যোগসাজসে একে অন্যের সহায়তায় প্রতারণামূলকভাবে মেসার্স টেলিকম সার্ভিস এন্টারপ্রাইজের রিজিয়া সুলতানার নামে বাংলাদশে ইন্ডাস্ট্রিয়াল ফিন্যান্স কোম্পানি লিমিটেডের ঋণ চুক্তির মাধ্যমে ৯ কোটি ৭৭ লাখ ৯৪ হাজার ৮৯২ টাকা আত্মসাত করেছেন। এজাহারে ঋণ মঞ্জুর এবং বিতরণ দেখিয়ে ওই টাকা স্থানান্তর ও রূপান্তরের অভিযোগ আনা হয়েছে। আসামিদের দণ্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারা, ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ও মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

আরও জানা যায়,গত নভেম্বরের মাঝামাঝিতে বিআইএফসি থেকে প্রায় ২৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মেজর (অব.) আবদুল মান্নানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক। এছাড়া আগেও মেজর (অব.) আব্দুল মান্নানের বিরুদ্ধে দুদকের দায়ের হওয়া দুই মামলার চার্জশিট দাখিল করা হয়েছে। মামলাগুলোতে ১৪ কোটি ৩০ লাখ ৬৭ হাজার টাকা ও ২৮ কোটি ৮৪ লাখ ৩৫ হাজার ২৯৪ টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৫৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।