শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে এসএমই ও প্রিজমের মার্কেটিং প্রশিক্ষণ শুরু

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ২১ অক্টোবর ২০১৯   |   প্রিন্ট   |   379 বার পঠিত

রাজশাহীতে এসএমই ও প্রিজমের মার্কেটিং প্রশিক্ষণ শুরু

এসএমই ফাউন্ডেশন ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প-টেকনিক্যাল অ্যাসিসটেন্স টু বিসিকের আয়োজনে রাজশাহীতে শুরু হলো ‘এসএমই পণ্যের জন্য ডিজিটাল মার্কেটিং’ শীর্ষক ৩ দিনব্যাপী এক প্রশিক্ষণ কোর্স। নগরীর বোয়ালিয়ারের দোশর মন্ডল রোডের এআরকেআইটি সলিউশনসের কম্পিউটার ল্যাবে এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে।

এ প্রশিক্ষণে ২০ জন উদ্যোক্তাকে বিনামূল্যে ই-মার্কেটিং এবং ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণ দেয়া হচ্ছে। যেসব উদ্যোক্তার ফেসবুক, অনলাইন এবং ওয়েবে এসএমই পণ্যের পেইজ আছে, তাদের দক্ষতা বৃদ্ধি করে সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের প্রশিক্ষক এএসএম সামজিদুল ইসলাম ৩ দিনব্যাপী এ কোর্স পরিচালনা করছেন।

এর আগে ঢাকা, ময়মনসিংহ ও ফরিদপুর ও ময়মনসিংহে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। ৮টি বিভাগীয় ও জেলা শহরে ২০ জন করে মোট ২শ জন ক্ষুদ্র উদ্যোক্তাকে এই মার্কেটিং প্রশিক্ষণ দেবে প্রিজম প্রকল্প ও এসএমই ফাউন্ডেশন।

অন্যদিকে ফরিদপুরে সমাপ্ত হলো ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প- টেকনিক্যাল অ্যাসিসটেন্স টু বিসিক এবং ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরামে’র আয়োজনে ‘ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যাংকিং শীর্ষক’ ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা। ফরিদপুরের বনগ্রামের সপ্তগ্রাম নারী সনির্ভর পরিষদের প্রশিক্ষণ কক্ষে এ কোর্সের আয়োজন করা হয়।

এতে ২৫ জন ক্ষুদ্র নারী উদ্যোক্তাকে বিনামূল্যে ব্যাংকিং এবং অর্থায়ন বিষয়ক প্রশিক্ষণ দেয়া হয়। যেসব ক্ষুদ্র ও প্রান্তিক উদ্যোক্তা ক্ষুদ্র পরিসরে ব্যবসা শুরু করেছেন, তাদের ব্যবসা প্রসার এবং ব্যাংক থেকে অর্থায়ন উপযোগী করে তুলতে এ কোর্সের আয়োজন করা হয়। প্রশিক্ষণ শেষে সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেয়া হয়।

৮টি জেলা ও উপজেলা শহরে ২৫ জন করে মোট আড়াইশ জন ক্ষুদ্র নারী উদ্যোক্তাকে এ প্রশিক্ষণ দেবে প্রিজম প্রকল্প ও ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরাম।

আরো পড়ুন : বিসিক এ নারী উদ্যোক্তাদের প্লট বরাদ্দে বিশেষ অগ্রাধিকার দেয়া হবে’

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৫০ পূর্বাহ্ণ | সোমবার, ২১ অক্টোবর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11187 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।