শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লকডাউনের মধ্যেই পর্যায়ক্রমে খোলা হচ্ছে কারখানা: বিকেএমইএ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০২০   |   প্রিন্ট   |   448 বার পঠিত

লকডাউনের মধ্যেই পর্যায়ক্রমে খোলা হচ্ছে কারখানা: বিকেএমইএ

অর্থনীতির চাকা সচল করতে দেশজুড়ে লকডাউনের মধ্যেই পর্যায়ক্রমে খুলছে পোশাকশিল্প কারখানা এমনটাই জানালেন বিকেএমইএর প্রথম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম।
সোমবার (২৮ এপ্রিল) রাতে এক ভিডিও বার্তায় বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন বিকেএমইএর প্রথম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, কারখানার আশপাশে থাকা শ্রমিকদের নিয়ে এখন সীমিতভাবে চালু হচ্ছে। দুই মে থেকে পরর্যেয়ক্রমে সব কারখানা চালু করা হবে। এ পর্যথন্ত তাদের ১৫৮টি ফ্যাক্টরি খোলা হয়েছে বলে জানান মোহাম্মদ হাতেম।
মোহাম্মদ হাতেম বলেন, জীবন-জীবিকার সন্ধানে আমাদের নামতে হবে। করোনা ভাইরাসের কারনে স্থবির হয়ে যাওয়া অর্থনীতির চাকা আবারও সচল করতে হবে। এমনই অবস্থার প্রেক্ষাপটে স্বাস্থ্য সুরক্ষা মেনে গতকাল ২৬ এপ্রিল থেকে নিটওয়ার সেক্টরের নীটিং, ডায়িং ও স্যাম্পল ইউনিট বিকেএমইএর পক্ষ থেকে খুলে দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। ২ মে থেকে গার্মেন্ট শাখাও খোলার পরামর্শ দেওয়া হয়েছে। তবে জরুরী প্রয়োজনে গতকাল থেকেই অল্প পরিসরে গার্মেন্ট শাখা খোলা যাবে বলেও পরামর্শ দেওয়া হয়েছিল। সেই অনুযায়ী ঢাকা, গাজীপুর, নারায়নগঞ্জ, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিকেএমইএর ৮৩৮টি প্রতিষ্ঠানের মধ্যে ১০৪টি ফ্যাক্টরি স্বল্প পরিসরে তাদের কার্যরক্রম শুরু করেছে।
গতকাল সোমবার আরও ৫৪টি ফ্যাক্টরি খুলেছে জানিয়ে মোহাম্মদ হাতেম বলেন, গার্মেন্ট ফ্যাক্টরি পর্যায়ক্রমে খুললেও এই মুহূর্তে দূর দুরন্ত থেকে শ্রমিক ভাই-বোনদের কর্মস্থলে না ফেরার জন্য অনুরোধ করা হয়েছে। স্বাস্থ্যবিধি যেমন ফ্যাক্টরিতে ঢোকার সময় হাত ধোয়ার ব্যবস্থা, ব্লিচিং মিশ্রিত পানিতে জুতা ভিজিয়ে প্রবেশ করা। থার্মাল স্ক্যান দিয়ে টেমপারেচার চেক করা। মাস্ক ব্যবহার করা। সামাজিক দূরত্ব বজায় রেখে কর্ম পরিচালনা করা- এগুলো যতটুকু আমাদের পক্ষে সম্ভব আমরা গ্রহন করেছি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:০৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11188 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।