শুক্রবার ১৮ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

সপ্তাহজুড়ে ৮ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৭ মার্চ ২০২১   |   প্রিন্ট   |   322 বার পঠিত

সপ্তাহজুড়ে ৮ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

বিদায়ী সপ্তাহে (২১ মার্চ থেকে ২৫ মার্চ) সংশ্লিষ্ট বিনিয়োগকারীদে জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ কোম্পানি। কোম্পানিগুলো হলো- প্রিমিয়ার ব্যাংক, সিটি ব্যাংক, যমুনা ব্যাংক, ডেল্টা ব্র্যাক হাউজিং, ন্যাশনাল হাউজিং, ফার্স্ট ফাইন্যান্স, প্রভাতী ইন্সুরেন্স ও আমান কটন ফাইবার্স লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রিমিয়ার ব্যাংক লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ হিসাব বছরের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১২.৫০ শতাংশ নগদ ও ৭.৫০ শতাংশ বোনাস লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৩ পয়সা। আগের বছর একই সময় ইপিএস ছিল ৩ টাকা ৪৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ২ পয়সা। গত বছরের একই সময় এনএভি ছিল ১৯ টাকা ৩৩ পয়সা। আগামী ৫ এপ্রিল, ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ এপ্রিল।

সিটি ব্যাংক লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য ২২.৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৭.৫০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে চার টাকা ২৯ পয়সা। আগের বছর সমন্বিত ইপিএস ছিল দুই টাকা ৫৯ পয়সা। এককভাবে ব্যাংকটির ইপিএস হয়েছে তিন টাকা ৯৫ পয়সা। যা আগের বছর একই সময় ছিল দুই টাকা ৪৩ পয়সা। সমন্বিতভাবে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে চার টাকা ২৯ পয়সা। আগের বছর সমন্বিত ইপিএস হয়েছিল দুই টাকা ৫৯ পয়সা। এককভাবে ব্যাংকটির ইপিএস হয়েছে তিন টাকা ৯৫ পয়সা। যা আগের বছর একই সময় ছিল দুই টাকা ৪৩ পয়সা। আগামী ১৯ মে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।

ডেল্টা ব্র্যাক হাউজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ হিসাব বছরের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস। সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৭৮ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৪১ টাকা ৭২ পয়সা। আগামী ৬ মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।

ফার্স্ট ফাইন্যান্স লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত হিসাব বছরের জন্য ২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত সমাপ্ত হিসব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৬ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৮ টাকা ৫৫ পয়সা।
আগামী ৬ মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।

প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য ১৭ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১০ পয়সা। আগের বছরের ইপিএস ছিল ২ টাকা ৩৮ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ১১ পয়সা। আগের বছর ছিল ১৮ টাকা ৯৪ পয়সা।
আগামী ৩০ মে, সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ এপ্রিল।

ন্যাশনাল হাউজিং লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭৫ পয়সা। আগের বছরের ইপিএস ছিল ২ টাকা ০২ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৯১ পয়সা। আগের বছর ছিল ১৬ টাকা ১৭ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি ইগদ ফ্লো ৫ টাকা ৬ পয়সা। আগের বছর ছিল নেগেটিভ ৩০ টাকা ৪ পয়সা। আগামী ১৮ মে, দুপুর ১২টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ এপ্রিল।

যমুনা ব্যাংক লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ হিসাব বছরের জন্য ১৭.৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৫৬ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৪৮ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩২ টাকা ২৩ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ২২ টাকা ৯০ পয়সা।
আলোচ্য সময়ে কোম্পানিটির নেট অপারেটিং ইগদ ফ্লো হয়েছে শেয়ার প্রতি ১৪ টাকা ৯৯ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৭ টাকা ৯২ পয়সা। আগামী ৩১ মে, বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ এপ্রিল।

আমান কটন ফাইবার্স লিমিটেড: কোম্পানিটি ৩০ জুন, ২০২০ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এই লভ্যাংশ কেবল সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ঘোষণা করা হয়েছে।
সমাপ্ত ৩০ জুন ২০২০ হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪৮ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৯ টাকা ৬৮ পয়সা।
আগামী ২ মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ এপ্রিল।

Facebook Comments Box
top-1
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:২৪ অপরাহ্ণ | শনিবার, ২৭ মার্চ ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

Sat Sun Mon Tue Wed Thu Fri
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।