শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সপ্তাহের শুরুতেই নিম্নমুখী শেয়ারবাজার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৫ জুলাই ২০২০   |   প্রিন্ট   |   272 বার পঠিত

সপ্তাহের শুরুতেই নিম্নমুখী শেয়ারবাজার

সপ্তাহের প্রথম কার্যদিবসেই শেয়ারবাজারে সূচক ও লেনদেন কমেছে। আজ রোববার উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। একইসঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন। তবে আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেশি লেনদেন হয়েছে। এদিন লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ রোববার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭.২১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৮১.৫২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.০৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩.৩৭ পয়েন্ট এবং সিডিএসইটি ১.৬১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ৯২১.০৪ পয়েন্টে, ১৩৩৬.১২ পয়েন্টে এবং ৭৯০.২১ পয়েন্টে।
ডিএসইতে আজ ৭৩ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৭ কোটি ৭৮ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮১ কোটি ১৮ লাখ টাকার।
ডিএসইতে আজ ২৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩০টির বা ১০.৭১ শতাংশের, শেয়ার দর কমেছে ৩৬টির বা ১২.৮৫ শতাংশের এবং ২১৪টির বা ৭৬.৪২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।
অন্যদিকে, অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০.৪২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ৩১০.৭০ পয়েন্টে। সিএসইতে আজ ১০০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯টির দর বেড়েছে, কমেছে ২৩টির আর ৫৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮৯ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৩২ অপরাহ্ণ | রবিবার, ০৫ জুলাই ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।