শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাউথইস্ট ব্যাংকের ২৫তম এজিএমে ১০% লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০   |   প্রিন্ট   |   312 বার পঠিত

সাউথইস্ট ব্যাংকের ২৫তম এজিএমে ১০% লভ্যাংশ অনুমোদন

সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ২৫তম বার্ষিক সাধারণ সভা আজ ১৬ই সেপ্টেম্বর, বুধবার, বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহারের মাধ্যমে অনুষ্ঠিত হয়। সভায় ব্যাংকের সম্মানিত চেয়ারম্যান আলমগীর কবির, এফসিএ সভাপতিত্ব করেন। সভায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহন করেন ব্যাংকের সম্মানিত ভাইস চেয়ারপারসন মিসেস দুলুমা আহমেদ ও পর্ষদের পরিচালকবৃন্দ এম. এ. কাশেম, আজিম উদ্দিন আহমেদ, মিসেস জোসনা আরা কাশেম, মিসেস রেহানা রহমান, মো: আকিকুর রহমান এবং স্বতন্ত্র পরিচালকবৃন্দ জনাব সৈয়দ সাজেদুল করিম, ড. কাজী মেজবাহউদ্দিন আহমেদ, মোহাম্মদ দেলোয়ার হোসেন, ব্যবস্থাপনা পরিচালক ম. কামাল হোসেন এবং ব্যাংকের উপদেষ্টা জাকির আহমেদ খান। ব্যাংকের সম্মানিত উদ্যোক্তা এবং শেয়ারহোল্ডারগন ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহারের মাধ্যমে সভায় অংশগ্রহন করেন।
ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক, এম. কামাল হোসেন ২৫তম বার্ষিক সাধারণ সভায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহনকারী শেয়ারহোল্ডারদের স্বাগত জানান এবং ২০১৯ সালে ব্যাংকের পরিচালন ফলাফল এর উপর আলোকপাত করেন। তিনি ব্যাংক কর্তৃক গৃহীত ভবিষ্যত পরিকল্পনা এবং কৌশলসমূহ উপস্থাপন করেন যা ব্যাংকের পরিচালনগত দক্ষতা ও সম্পদের গুনগত মান বৃদ্ধিতে সহায়তা করবে। ২০২০ এর প্রারম্ভে কোভিড-১৯ এর হঠাৎ প্রাদুর্ভাবের কারনে সৃষ্ট ক্ষতিসমূহ উত্তরণে সরকার কর্তৃক ঘোষিত নীতিমালার আলোকে ব্যাংকের কৌশলগত কর্মপরিকল্পনায় যে পুর্নবিন্যাস করা হয়েছে তা বিশেষভাবে উল্লেখ করেন।
সভায় ব্যাংকের পরিচালন ফলাফল, ভাল পরিচালন প্রসূত মুনাফা ও ব্যবসায়ে উত্তম প্রবৃদ্ধি অর্জনের উপর আলোকপাত করা হয়। সভায় প্রকাশ করা হয় যে, ব্যাংক বিগত ২০১৯ সালে ৮,৯৮২.৯৮ মিলিয়ন টাকা (সম্মিলিত) পরিচালন মুনাফা অর্জন করেছে। ৩১শে ডিসেম্বর, ২০১৯ তারিখে ব্যাংকের আমানতের পরিমান ৩২৯,২৫০.২৭ মিলিয়ন টাকা, মোট সম্পদের পরিমান ৪২২,৩১২.৭১ মিলিয়ন টাকা, শেয়ার প্রতি আয় ২.১৬ টাকা (সম্মিলিত), শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য ২৬.২৯ টাকা (সম্মিলিত) এবং শেয়ার প্রতি নীট পরিচালন নগদ প্রবাহ ছিল ১১.৬৮ টাকা (সম্মিলিত)। ২০১৯ সনে ব্যাংকের মূল্য-আয় অনুপাত ছিল ৬.১৬ গুন। ৩১শে ডিসেম্বর, ২০১৯ ইং তারিখে ব্যাংকের মূলধন ও রিজার্ভের পরিমান দাঁড়িয়েছে ৩৬,০৯৩.৩৩ মিলিয়ন টাকায়। ব্যয় দক্ষতার ভিত্তিতে সাউথইস্ট ব্যাংক ব্যাংকিং খাতে অন্যতম শীর্ষস্থানে অবস্থান করে। ২০১৯ সালে ব্যাংকের আয় অনুপাত ব্যয় ছিল ৩৭.৫৮% এবং কর্মী প্রতি মুনাফা অর্জিত হয় ০.৮৭ মিলিয়ন টাকা ও শাখা প্রতি মুনাফা অর্জিত হয় ১৮.৫৮ মিলিয়ন টাকা।
ব্যাংকের ২৫তম বার্ষিক সাধারণ সভায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে সংযুক্ত শেয়ারহোল্ডারগনের সর্বসম্মত ভোটে শেয়ারহোল্ডারদের মধ্যে ৭.৫% নগদ এবং ২.৫% স্টক লভ্যাংশ ঘোষনা ও ২০১৯ সালে সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসমূহ অনুমোদিত হয়।
ব্যাংকের সম্মানিত চেয়ারম্যান আলমগীর কবির, এফসিএ, তাঁর ভাষণে ব্যাংকের প্রবৃদ্ধি অর্জনে সর্বাত্নক সহযোগিতা ও সমর্থনের জন্য পরিচালকবৃন্দ এবং শেয়ারহোল্ডারগণের উচ্ছ্বসিত প্রশংসা করেন। ব্যাংকের ভাবমূর্তি অক্ষুন্ন রেখে তিনি ব্যাংকের পরিচালন দক্ষতার মান ও মুনাফাবৃদ্ধির জন্য শেয়ারহোল্ডারদের পাঠানো সুচিন্তিত ও গঠনমূলক পরামর্শসমূহ বাস্তবায়নেরও প্রতিশ্রুতি প্রদান করেন।
বেশ কিছু সংখ্যক শেয়ারহোল্ডার অনলাইনের মাধ্যমে তাঁদের মূল্যবান প্রশ্ন ও মতামত প্রেরন করেন। তাঁরা চমৎকার পরিচালন ফলাফল, স্থিতিশীল লভ্যাংশ ঘোষনা এবং তথ্য-সমৃদ্ধ, সমন্বিত এবং আকর্ষনীয় বার্ষিক প্রতিবেদন-২০১৯ প্রকাশের জন্য ব্যাংকের পরিচালনা পর্ষদ এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষের ভূয়সী প্রশংসা করেন।

 

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:৫১ অপরাহ্ণ | বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।