রবিবার ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিটি ব্যাংকের বার্ষিক সাধারণ সভা ২৬ জুন

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ২১ এপ্রিল ২০১৯   |   প্রিন্ট   |   509 বার পঠিত

সিটি ব্যাংকের বার্ষিক সাধারণ সভা ২৬ জুন

ব্যাংক খাতের দি সিটি ব্যাংক লিমিটেড ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ছয় শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাসসহ মোট ১১ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। একইসঙ্গে প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে ইপিএস বেড়েছে ৪১ পয়সা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৬ জুন বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ মে। আর এজিএমের স্থান ও তারিখ পরে জানানো হবে বলে কোম্পানিটি জানিয়েছে।

ওই সময় কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয় দুই টাকা ৩০ পয়সা এবং ৩১ ডিসম্বেরে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়ায় ২৫ টাকা ৭৪ পয়সা, যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে তিন টাকা ৫৭ পয়সা ও ২৮ টাকা ৪০ পয়সা।

অন্যদিকে কোম্পানিটির প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ৭৯ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৩৮ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে ৪১ পয়সা। আর ৩১ মার্চ ২০১৯ এনএভি দাঁড়িয়েছে ২৬ টাকা ২০ পয়সা, যা গত ৩১ ডিসেম্বর ২০১৮ ছিল ২৫ টাকা ৭৪ পয়সা।

এদিকে গতকাল ডিএসইতে শেয়ারদর শূন্য দশমিক ৮২ শতাংশ বা ২০ পয়সা কমে প্রতিটি শেয়ার সর্বশেষ ২৪ টাকা ১০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ২৪ টাকা ১০ পয়সা। দিনজুড়ে ২২ লাখ চার হাজার ৯৪টি শেয়ার মোট ৭৫৪ বার হাতবদল হয়, যার বাজারদর পাঁচ কোটি ১৮ লাখ ৯৪ হাজার টাকা। দিনভর শেয়ারদর ২২ টাকা ৫০ পয়সা থেকে ২৪ টাকা ২০ পয়সায় লেনদেন হয়। এক বছরে শেয়ারদর ২২ টাকা ৫০ পয়সা থেকে ৩৯ টাকা ৭০ পয়সার মধ্যে ওঠানামা করে।

এর আগে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের ১৯ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়, যা তার আগের বছরে ছিল ২৪ শতাংশ নগদ লভ্যাংশ। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে তিন টাকা ৯০ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৮ টাকা ৪০ পয়সা, যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে চার টাকা ৬৪ পয়সা ও ২৭ টাকা ৯৮ পয়সা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৫৫ অপরাহ্ণ | রবিবার, ২১ এপ্রিল ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।